ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ ভোট দিয়ে তানিমের অভিযোগ রমজানকে ঘিরে সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সম্পদ ওয়াকফ করে দেবন বেগম জিয়া, বঞ্চিত হচ্ছেন তারেক-শর্মিলা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পেয়ে গুলশানের ভাড়াবাড়িতে আরাম-আয়েশে জীবন যাপন করেছেন দুর্নীতি মামলার আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিএনপির রাজনীতিতে কোনো হস্তক্ষেপ না করলেও তিনি এখন পারিবারিক সম্পত্তির সুষ্ঠু ভাগ-বাটোয়ারা নিয়ে চিন্তা-ভাবনা করে সময় পার করছেন। জানা গেছে, জিয়া পরিবারের সম্পত্তি নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বে চরম অসন্তুষ্ট বেগম জিয়া। তাই পারিবারিক সম্পদ কারো মাঝে বণ্টন না করে বরং ওয়াকফ করে দিবেন বলেও প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি নেত্রী।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, বেগম জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় তিনি আপাতত রাজনীতি নিয়ে চিন্তা করছেন না। রাজনীতির চেয়ে সম্পদের ভাগাভাগি নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্ব বেগম জিয়াকে বেশি পোড়াচ্ছে। সম্পদ লোভ যে পারিবারিক বন্ধন ছিন্নভিন্ন করে দেয়, তারেক-শর্মিলার দ্বন্দ্বে সেই বিষয়ে হাতেনাতে প্রমাণ পেয়েছেন বেগম জিয়া। সম্পদের লোভে তারেক-শর্মিলার মধ্যে দা-কুমড়ো সম্পর্ক বিদ্যমান। বিষয়টি নিয়ে জিয়া পরিবারের মধ্যেও টানাপোড়ন শুরু হয়েছে। এই সম্পদের ভাগাভাগির দ্বন্দ্বে বেগম জিয়ার খোঁজ রাখছে না কেউ। সম্পদ তাদের কাছে মুখ্য হয়ে উঠেছে, বেগম জিয়া তাদের কাছে গৌণ। বেগম জিয়ার সম্পদ হাতিয়ে নিতে প্রতিযোগিতায় নেমেছে তারেক ও শর্মিলা। সম্পদের কাছে মানুষ মূল্যহীন, সেটি হাড়ে হাড়ে টের পাচ্ছেন বেগম জিয়া। সম্পদ এখন বেগম জিয়ার কাছে বিষের মতো হয়ে দাঁড়িয়েছে। তাই জিয়াউর রহমান ও নিজের অর্জিত সম্পদ সন্তান-আত্মীয় স্বজনদের মাঝে বিতরণ না করে তা ওয়াকফ করে দিতে চান। প্রয়োজনে নিজেদের নামে দাতব্য সংস্থা গঠন করে সমস্ত সম্পদ সেখানে দান করবেন বেগম জিয়া।

জানা গেছে, শুধু তারেক-শর্মিলাই নন বেগম জিয়ার ভাই-বোনরাও তার সম্পদের কিছু অংশ দেখভালের নামে কিছু হাতিয়ে নেয়ার চেষ্টা করছেন। বিশেষ করে ছোট ভাই শামীম এস্কান্দার সৌদি আরব ও মালয়েশিয়ায় বেগম জিয়ার বিনিয়োগ করা সম্পদ দেখভাল করতে চান বলে ইচ্ছা ব্যক্ত করেছেন। পরিবার-পরিজনের সম্পদের লোভে ত্যক্ত-বিরক্ত বিএনপি নেত্রী। লোভাতুর স্বজনদের আসল চেহারা উন্মোচিত হওয়ার মনকষ্টে ভুগছেন বেগম জিয়া। যেই সম্পদ নিয়ে এতো হানাহানি, মন কষাকষি-সেই সম্পদ তিনি কাউকে দিবেন না। যার কারণে যাবতীয় সম্পদ দান করে দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বেগম জিয়া।