ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে: ডিজি স্বাস্থ্য

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। হাসপাতালে এসে কেউ যাতে বিনা চিকিৎসা ক্ষতিগ্রস্ত না হয় এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সচেষ্ট থাকতে হবে। আর কুমিল্লার স্বাস্থ্য সেবা উন্নয়নে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে ইনশাল্লাহ। 

শনিবার সকালে কুমিল্লার মেডিকেল কলেজে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ কুমেক ও কুমেক হাসপাতালের শিক্ষক ,কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা.রেজাউল করিম, শিশু বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আজিজুল হাসান, এনেসথিসিয়া বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আতোয়ার রহমান প্রমুখ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম করোনা চিকিৎসায় কুমেক হাসপাতালের ভূমিকার ভুয়সী প্রশংসা করে বলেন, প্রতিষ্ঠার ২৮ বছর গত হলেও যে হাসপাতালে আইসিইউ ছিল না, মহামারি করোনাভাইরাসকে সামনে রেখে আইসিইউ স্থাপন করে কুমেক হাসপাতাল এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। হাসপাতালের পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসক কর্মকর্তা কর্মচারীরা কোভিড ১৯ প্রতিরোধে দায়িত্ব পালন করেছে, তাতে আমি সন্তুষ্ট এবং তাদের এ উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবি রাখে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ইতিহাসে অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম দেশের প্রথম ডিজি যিনি এ হাসপাতালটি প্রথম পরিদর্শন করলেন। হাসপাতাল হওয়ার পর দেশের আর কোনো ডিজি বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালীর শীর্ষ স্বাস্থ্য সেবার এ প্রতিষ্ঠানটি পরিদর্শন করেননি। কুমেক হাসপাতাল দেখে ডিজি সন্তোষ প্রকাশ করেন এবং আমাদের জনবল নিয়োগে সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম শনিবার সকালে কুমিল্লা সিভিল সার্জন অফিস ও জেলা সদর হাসপাতাল পরিদর্শনের মধ্যে দিয়ে তিনি চট্রগ্রাম বিভাগের সফর শুরু করেন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে কুমিল্লা মেডিকেল কলেজে মতবিনিময় সভা করেন। এর পর সদর দক্ষিণের উনাইসারে একটি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। এর পর চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। তিনি ডিজি হওয়ার পর এই প্রথম কুমিল্লায় আসলেন।