ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ মে ২০২১  

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের প্রতিবাদে এবং অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবিতে হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মানবন্ধন করা হয়েছে।

১৯ মে বুধবার বিকালে হাজীগঞ্জ  প্রেসক্লাবের উদ্যোগে বাজারের ঐতিহাসিক বড় মসজিদের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার এর পরিচালনায় বক্তব্য দেন, হাজীগঞ্জ  প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন, খালেককুজ্জামান শামীম, কামাল হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য হাবিবুর রহমান, প্রথম আলোর সাবেক প্রতিনিধি শাহাজান মাষ্টার, সাংগঠনিক সম্পাদক এস এম মিরাজ মুন্সী ও সাইফুল ইসলাম সিফাত।

এ সময় বক্তারা মানববন্ধনে বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম একজন সময়ের সাহসী সাংবাদিক। তাকে হেনস্থা করে ও মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক সমাজকে দাবিয়ে রাখা যাবে না।
এসময় বক্তারা বলেন, করোনার কারণে জনস্বাস্থ্য খাত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। রোজিনা ইসলাম স্বাস্থ্য খাতের নানা অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে রিপোর্ট করে আসছিলেন। এসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছে, তাদের আক্রোশের শিকার হয়েছেন রোজিনা ইসলাম। তাঁকে যেভাবে সচিবালয়ে আটকে রাখা হয়েছে তা জাতি দেখেছে। একই সঙ্গে তার বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে। এর পেছনে মদদদাতা রয়েছেন। আমরা অচিরেই রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাঁকে অপদস্থকারীদের তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনারও দাবি জানান।
আমরা অবিলম্বে তার নি:শর্ত মুক্তি চাই। 

এ সময় হাজীগঞ্জ প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।