ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল বাংলাদেশ’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানটির আয়োজন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আমাকে এ ধরনের সুন্দর অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। প্রত্যেকবার আইনজীবী সমিতির উদ্যোগে এমন সুন্দর অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব বিচারপতিকে অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয় এবং তারা সবাই উপস্থিত হন। এতে প্রমাণ হয়, বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির একটি রোল মডেল কান্ট্রি। সুতরাং, আমি বলবো, এ অনুষ্ঠান সামনের বছর আরো ভালোভাবে অনুষ্ঠিত হবে।

প্রধান বিচারপতি আরো বলেন, বর্তমান আইনজীবী সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক আছেন, তারা পূজা উদযাপন অনুষ্ঠানে পরিপূর্ণ সহযোগিতা দিয়ে থাকেন এবং আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখবেন- এই প্রত্যাশা ব্যক্ত করছি। প্রতিবছর এ অনুষ্ঠানে আমি দীর্ঘ সময় বসে থেকে উপভোগ করি।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরাও উপস্থিত ছিলেন। এছাড়া অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রমুখ আইনজীবী অনুষ্ঠানে অংশ নেন।