ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সাশ্রয়ী মূল্যে সুপেয় পানি সরবরাহের সুপারিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

সাশ্রয়ী মূল্যে জনসাধারণকে সুপেয় পানি সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এসময় বৈঠকে ঢাকা ওয়াসার সার্বিক কার্যাবলী, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশনে উল্লেখযোগ্য অর্জন নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সেবার মান বাড়ানোর বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেয় কমিটি। বৈঠকে বিটুমিনের মান নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় নেতিবাচক খবরের প্রেক্ষিতে এলজিইডিকে বিটুমিন পরীক্ষার ক্ষেত্রে যথাযথ মান নিশ্চিত করার জন্য জোর সুপারিশ করা হয়। একই সাথে বৈঠকে মুজিববর্ষ উপলক্ষ্যে যেসকল প্রতিষ্ঠানে মুর‌্যাল স্থাপন করা হয়েছে, সেসকল প্রতিষ্ঠানের মাধ্যমে মুর‌্যাল যাতে যথাযথভাবে সংরক্ষণ করা হয় তা নিশ্চিত করার জন্য বলেছে কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৭ম বৈঠক কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন এমপি এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল, শাহে আলম, ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন।

কমিটি ভবিষ্যতে গ্রামীণ রাস্তা সম্প্রসারণ/উন্নয়নের নিমিত্ত রাস্তার অতি নিকটে স্থায়ী অবকাঠামো স্থাপন সংক্রান্ত জেনারেল গাইডলাইন প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন, সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠনের কথা বলেছে। বর্তমানে মশা নিধনের ক্ষেত্রে স্থানীয় সরকার বিভাগের সফলতা অর্জন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং চলমান কার্যক্রম অব্যাহত রাখতে জোর সুপারিশ করে।