ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সাড়ে ১৪ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

ইয়াবা, ফেনসিডিল এবং বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি মদসহ সাড়ে ১৪ কোটি টাকার মদকদ্রব্য ধ্বংস করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। 

রোববার কুমিল্লা কোটবাড়ি কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) জব্দকৃত ১৪ কোটি ৬৮ লাখ ৭৯ হাজার ১৭৭ টাকার মাদকদ্রব্য ধ্বংস করে। 

তারমধ্যে রয়েছে ফেনসিডিল, গাঁজা, হুইস্কি, বিয়ার, ইয়াবা, বিভিন্ন ব্র্যান্ডের যৌন উত্তেজক ট্যাবলেট, বিভিন্ন ব্র্যান্ডের ভারতীয় অবৈধ ট্যাবলেট, বিভিন্ন ব্র্যান্ডের ভারতীয় অবৈধ সিরাপ এবং ইপ্রাভেন্ট সলিউশন। 

এর আগে মাদকের বিরুদ্ধে জনসচেতনতামূলক আলোচনা সভার আয়োজন করে বিজিবি। 

সভায় প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার। 

পুলিশ এবং বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সোর্সরাও মাদক ক্রয়-বিক্রয়ে জড়িত বলে মন্তব্য করে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ৩০ লাখ শহিদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীন দেশ পেয়েছি। স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য। অন্যদেশের তৈরিকৃত মাদক দিয়ে ধ্বংস করার জন্য নয়। সারাদেশকে আজ মাদক গ্রাস করে ফেলেছে। এখনই সময় ঘুরে দাঁড়ানোর। আইশৃঙ্খলা বাহিনীসহ পারিবারিক এবং সামাজিকভাবে সবাইকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলত হবে। 

তিনি বলেন, একটি ইয়াবা ট্যাবলেট একটি বুলেটের চেয়েও শক্তিশালী। ২০৪১ সালে উন্নত রাষ্ট্রের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে অবশ্যই আমাদেরকে মাদকের বিরুদ্ধে দাঁড়াতে হবে। আজকের স্বপ্ন আগামী সফল করা সম্ভব হবে না।       

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ১০ বিজিবির সেক্টর কমান্ডার লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লার ডিসি আবুল ফজল মীর, কুমিল্লা বিএনসিসির অধিনায়ক লে. কর্নেল সালাউদ্দিন আল মুরাদ, কুমিল্লা জেলা পুলিশের এসপি সৈয়দ নূরুল ইসলাম, কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. গোলাম ফজলে রাব্বি, কুমিল্লা মাদকদ্রব্য অধিদফতরের উপ-পরিচালক জাকির হোসেন এবং কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।