ব্রেকিং:
মোবাইল ব্যাংকিং: ২২ কোটি গ্রাহকের লেনদেন ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ইসরায়েলে হামলার পর বাইডেনকে ফোন দিলেন নেতানিয়াহু ৩১ দিন পর বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত তরুণ-তরুণীর ধস্তাধস্তির ভিডিও ভাইরাল, কারা তারা? তরমুজের গায়ে এবার ‘মৌসুম শেষের’ হাওয়া, বেড়েছে দাম চালক-সুপারভাইজারের মৃত্যু নিয়ে গল্প সাজিয়েছেন হেলপার: পুলিশ এবার কুকি-চিনের সহযোগী লাল বম গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ৫০ বস্তা চিনিসহ আ.লীগ নেতা আটক কেএনএফের ৩ সদস্যসহ গ্রেপ্তার ৪ ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে পরিবারের কাছে হস্তান্তর ফোর্বসের বিলিয়নিয়ার প্রকাশ, ধনীদের তালিকায় বাংলাদেশের আজিজ খান ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন ৫ বাংলাদেশি বিএনপির ‘বয়কট ভারত’ আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস ভাড়া কমিয়ে প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে জামায়াতের অনুসারী বেশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম মেট্রোরেল চলাচল স্বাভাবিক বুয়েটে ছাত্রলীগের প্রবেশ: অভিযুক্ত শিক্ষার্থীর সিট বাতিল
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

সিএনজিতে এসে বৃদ্ধকে কোটি টাকার চেক দিলেন কুমিল্লার ডিসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

আবু ইউছুফ ভূঁইয়া। বয়স ষাটেরও অধিক। ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক গ্রহণের জন্য ছেলেকে নিয়ে তিনি ছুটে আসেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে। কিন্তু শারীরিক অক্ষমতার কারণে অন্যান্যদের মতো চেক গ্রহণের জন্য দ্বিতীয় তলায় সভাকক্ষে যেতে পারেননি তিনি। বসে অপেক্ষা করতে থাকেন সিএনজিতে।

চেক বিতরণ শেষে ওই বৃদ্ধের বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম চেক হাতে নেমে আসেন নিচতলায় সিএনজির সামনে। পরে ওই বৃদ্ধের হাতে তুলে দেন ক্ষতিপূরণের চেক। এ সময় ক্ষতিপূরণের চেক পেয়ে আবু ইউছুফ ভূঁইয়া জেলা প্রশাসককে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ওই বৃদ্ধসহ ১৮ জনকে ক্ষতিপূরণের চেক প্রদান করা হয়।

জানা যায়, জেলার বিভিন্ন উপজেলায় সরকারের উন্নয়ন কাজে ব্যবহারের জন্য বিগত সময়ে কিছু জমি অধিগ্রহণ করা হয়। ভূমি অধিগ্রহণে স্বচ্ছতা বজায় রাখার লক্ষে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ১৮ জন ব্যক্তির মাঝে ৩ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৩৫৩ টাকার ক্ষতিপূরণ চেক বিতরণ করেন কুমিল্লার জেলা প্রশাসক।

এদের মধ্যে বৃদ্ধ আবু ইউছুফ ভূঁইয়াকে প্রদান করা হয় ১ কোটি ৩ লাখ ১ হাজার ৭৬০ টাকার চেক। তিনি কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর লক্ষ্মীপুর গ্রামের মৃত হাজী সুজাত আলীর ছেলে। ক্ষতিপূরণের চেক প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, সিনিয়র সহকারী কমিশনার রাজীব চৌধুরী ও সহকারী কমিশনার অতীশ সরকার প্রমুখ।

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে ক্ষতিপূরণ প্রদানে জেলা প্রশাসন বদ্ধপরিকর। স্বচ্ছতার সঙ্গে ভূমি অধিগ্রহণের চেক ১৮ জন ক্ষতিগ্রস্ত ব্যক্তির মাঝে বিতরণ করা হয়েছে।