ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সুদের জিম্মাদার করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

কুমিল্লার চান্দিনায় সুদের জিম্মাদার এক করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা দেয়ার অভিযোগ উঠেছে। অবশেষে এক স্বেচ্ছাসেবকলীগ নেতার হস্তক্ষেপে ওই মৃতের কাফন-দাফন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

রোববার ভোরে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই ব্যক্তির। মৃত ব্যক্তি চান্দিনা উপজেলার মহিচাইল ইউপির জামিরাপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পেশায় কৃষক ছিলেন।

রোববার দুপুরে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকারের নেতৃত্বাধীন ১০১ সদস্যের স্বেচ্ছাসেবী টিম এসে ওই মৃতের জানাজা শেষে দাফন করেন। এ নিয়ে স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা করোনা উপসর্গ ও করোনা নিয়ে মৃত মোট ১৬ জনের দাফন ও সৎকার সম্পন্ন করেন।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার বলেন, রোববার ভোরে ওই ব্যক্তি মারা যান। বেলা ১১টায় আমরা তার বাড়িতে গিয়ে জানতে পারি সুদের টাকার জিম্মাদার হওয়ায় কবর খুঁড়তে দেয়নি আবদুল কাদির নামে এক ব্যক্তি। পরে আমি তার সঙ্গে কথা বলে কবর খুঁড়ি এবং লাশের গোসল, জানাজা ও দাফন সম্পন্ন করি।

প্রায় এক বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন ওই ব্যক্তি। সম্প্রতি করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ার পর গত ২৪ জুন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপর থেকে তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শিমুল দে বিষয়টি নিশ্চিত করেন।