ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সেই ভিক্ষুক পেলেন প্রধানমন্ত্রীর উপহার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

ভিক্ষা করে নিজের জমানো ১০ হাজার টাকা দান করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শেরপুরের ঝিনাইগাতী ভিক্ষুক নজিম উদ্দিন। সে খবর মিডিয়ায় প্রকাশ হওয়ার পরই বদলে গেল তার ভাগ্য। ভিক্ষুক নজিম উদ্দিনের পুনর্বাসনের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সকালে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সালাহ উদ্দিনকে উদ্ধৃত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ গণমাধ্যমকে ওই তথ্য নিশ্চিত করেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তিনি পাচ্ছেন ২৫ লাখ টাকা মূল্যমানের ১২ শতক জমি এবং সেই জমিতে ১২ লাখ টাকা ব্যয়ে পাকা বাড়ি ও জীবিকা নির্বাহের জন্য একটি দোকান। এদিকে গতকাল দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ভিক্ষুক নজিম উদ্দিনকে উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়েছে। ওই সময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব তাকে লালসবুজের উত্তরীয় ও ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

সেই সঙ্গে তিনি তার হাতে জেলা প্রশাসনের তরফ থেকে নগদ ২০ হাজার টাকা ও প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেন। ওইসময় জেলা প্রশাসক বলেন, ভিক্ষুক নজিম উদ্দিনের দৃষ্টান্তে আমরা অভিভূত এবং অনুপ্রাণিত হয়েছি। তিনি ভিক্ষা করলেও হৃদয়ের দিক দিয়ে অনেক ধনশালী ও ঐশ্বর্যবান। ভিক্ষুক নজিম উদ্দিন বলেন, ‘এই বয়সে কিছু পাওয়ার আশা আমার আছিল না। তবুও আমার কতা হুইন্যা শেখের বেডি মুখ তুইলা তাহাইছে, এতে আমি খুব খুশি। আল্লাই শেখের বেডি হাসিনারে আরও বাঁচায়া রাহুক।’ উল্লেখ্য, ২১ এপ্রিল মঙ্গলবার ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ভিক্ষুক নজিম উদ্দিন দুই বছর ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া মানুষের খাদ্য সহায়তা তহবিলে দান করেন। তার ওই মানবতার দৃষ্টান্ত বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়। বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।