ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সেই সুমাইয়া জিপিএ-৫ পেয়েছে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

গত ১৭ ই অক্টোবর কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কনেশতলা মাধ্যমিক বিদ্যালয় বিজ্ঞান বিভাগ এসএসসি পরীক্ষা দিয়েছেন সুমাইয়া আক্তার সুইটি নামের এক শিক্ষার্থী। এসএসসির বাংলা পরীক্ষার দ্বিতীয় পত্রের আগের দিন রাতে তার বাবা আবুল কাশেম মারা যান। বাবার লাশ বাসায় রেখে সুমাইয়া পরীক্ষা দিতে চলে আসে।  সুমাইয়ার বাবা পেশায় একজন গাড়ি চালক ছিলেন।

সোমবার (২৮ নভেম্বর)  দুপুরে এসএসসির পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে ।  খোঁজ নিয়ে নিয়ে জানা যায় সুমাইয়া আক্তার সুইটি এসএসসি পরীক্ষায় জিপিও ৫ পেয়েছে।  বিষয়টি নিশ্চিত করেছেন কনেশতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি জানান, সুমাইয়া শুধু একজন ভাল শিক্ষার্থী নয় সে একজন ভাল সংগঠকও। সে স্টুডেন্ট কাউন্সিলের সভাপতি। 

সেমবার (২৮ নভেম্বর) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাহী শুভাশিস ঘোষ জানান, আমি সে সময় পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে যাই। যখন জানতে পারি মেয়েটি বাড়িতে তার বাবার মরদেহ রেখেই পরীক্ষা দিতে আসছে তখন হলে কর্তব্যরত শিক্ষকদের বলেছি মেয়েটি যেন নার্ভাস না হয়, সেদিকে খেয়াল রাখতে। পরীক্ষা শেষে যেন সুমাইয়াকে বাড়ি পৌঁছে দেওয়া হয়। 

কান্নাজড়িত কণ্ঠে সুমাইয়া বলেন, বাবার স্বপ্ন ছিল আমি যেন শিক্ষক হই। বাবার স্বপ্ন পূরণে তার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিতে যাই। আমার জন্য আপনারা দোয়া করবেন।