ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে এবার প্রবাসীর বাড়ি থেকে স্বর্ণালংকার ও টাকা লুট, আতঙ্ক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

সোনাগাজীতে সৌদি আরবপ্রবাসী এক ব্যক্তির বাড়ি থেকে দিনদুপুরে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। দুপুরে পৌর শহরের মহিলা মাদ্রাসা নুর টাওয়ার নামের একটি ভবনের পঞ্চম তলায় এ ঘটনায় ঘটে।

ওই বাড়িতে গিয়াস উদ্দিন নামে সৌদি আরবপ্রবাসী এক ব্যক্তির পরিবার ভাড়া থাকে। গিয়াস উদ্দিন গত সপ্তাহে সৌদি আরব থেকে দেশে এসেছেন।

এর আগে গতকাল দুপুরে একই কায়দায় পৌর শহরের কলেজ রোডের আবদুল কাইয়ুম ও শামীমা খাতুন নামে শিক্ষক দম্পতির বাড়ির তালা ভেঙে স্বর্ণালংকার, নগদ টাকাসহ সাড়ে আট লাখ টাকার মালামাল লুট হয়।

পরপর দুই দিন লুটতরাজের ঘটনায় স্থানীয় ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্ত গিয়াস উদ্দিন বলেন সকালে স্ত্রীকে নিয়ে তিনি ব্যাংকে যান। ব্যাংকের কাজ শেষে দুপুরে বাসায় ফিরে তাঁরা দেখেন, বাড়ির দরজার তালা খোলা। বাড়ির ভেতর ঢুকে দেখেন, আলমারির তালা ভেঙে দুর্বৃত্তরা মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে।

গিয়াস উদ্দিনের দাবি, দুর্বৃত্তরা তার ঘর থেকে ৪ ভরি স্বর্ণালংকার, নগদ ৩৬ হাজার টাকা, ৪টি মুঠোফোনসহ ৪ লাখ টাকার মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে।

সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. মাইন উদ্দিন বলেন, খবর পেয়ে সোনাগাজী মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত গিয়াস উদ্দিন থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এসআই আরও বলেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা চলছে। পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

স্থানীয়রা জানায়, সরকারি-বেসরকারি চাকরিজীবীসহ সোনাগাজ পৌর শহর এলাকায় বেশির ভাগ বাড়ির বাসিন্দারা দিনের বেলায় কর্মস্থলে থাকেন। এ সময় বাড়ি ফাঁকা থাকার সুযোগ নিয়ে দিনদুপুরে পৌর শহর এলাকার বিভিন্ন বাড়ির দরজা ভেঙে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনা ঘটছে। তবে এসব ঘটনার রহস্য উদ্‌ঘাটন বা ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার না করায় বাড়ির মালিক, ভাড়াটিয়াসহ স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।