ব্রেকিং:
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

এক্সসোনাগাজীতে অনৈতিক কাজ ও গ্রাম বাসীকে হয়রানির প্রতিবাদে এলাকাবাসীর আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে হামলা চালিয়েছে ভাড়াটে সন্ত্রাসীরা। হামলায় উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

আহতরা হল- স্থানীয় গ্রামবাসী নুরুল আলম (৪০), আসমা আক্তার (৩৫), আলা উদ্দিন (৩০), মাইন উদ্দিন (৩০), গোলাম মাওলা (৫০), রাজিব (২৮), হৃদয় (২৫), আবু ইউছুফ (৪৫), রিয়াদ (৩০) ও আকলিমা আক্তার (৩২)। আহতদেরকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে (শূন্য রেখা) বৃহস্পতিবার বেলা ১১ টায় এ ঘটনা ঘটে।

উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া গ্রামের বস্তিতে চার বোনের একটি পরিবার দীর্ঘ যাবত এলাকাবাসীর উপর নানা অত্যাচার, মিথ্যা নারী নির্যাতন মামলা ও অনৈতিক কার্যক্রম চালিয়ে আসছে। তাদের নানা অত্যাচার, নির্যাতন ও হয়রানি থেকে রক্ষা পেতে ওই গ্রামের পাঁচ শতাধিক নারী-পুরুষ সোনাগাজীর জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনের শুরুতেই বিনা উস্কানিতে আকলিমা আক্তার সোহাগী, রোকেয়া, শিউলি, তাছলিমা আক্তার, আবু ইউছুপ, মো. সফিক, নুরুল করিম, মো. জনির নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে ৮ গ্রামবাসী সহ উভয় পক্ষের ১০ জন আহত হয়। প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে। 

পরে সংক্ষিপ্ত মানববন্ধন ও সংবাদ সম্মেলনে গ্রামবাসী অভিযোগ করেন, দক্ষিণ পূর্ব চরচান্দিয়া গ্রামের মরহুম আবদুর রাজ্জাকের দ্বিতীয় স্ত্রী রুপিয়া খাতুন ও তার চার মেয়ে তাছলিমা আক্তার, আকলিমা আক্তার সোহাগী, রোকেয়া বেগম, শিউলি বেগম, ছেলে জাকির হোসেন, তাসলিমার স্বামী আবু ইউছুপ ও আকলিমা আক্তার সোহাগীর স্বামী নুরুল করিম মাসুদ সহ তারা দীর্ঘদিন থেকে সংঘ্বদ্ধ হয়ে উক্ত বস্তিতে নানা অনৈতিক কর্মকান্ড চালিয়ে আসছে। তাদের অনৈতিক কাজের প্রতিবাদ করায় সর্বসাধারণে ব্যবহৃত গভীর নলকুপের হাতলটি নিয়ে যায় আকলিমা আক্তার সোহাগী। ফলে বস্তির আশপাশের লোকজন পবিত্র রমজানে পানি সংকটে অবর্ননীয় দুর্ভোগের শিকার হন। এ নিয়ে গত সোমবার সন্ধ্যায় ওই পরিবারের সদস্যদের সাথে  গ্রামবাসীর হাতাহাতির ঘটনা ঘটে। 

বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন মিমাংসা করে দেন। চেয়ারম্যানের আদেশ অমান্য করে আকলিমা আক্তার সোহাগী বাদী হয়ে হাজী জিন্নত আলী সমাজ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা কালিম উল্লাহ, সাধারন সম্পাদক মাওলানা আলমগীর হোসেন, সমাজপতি গোলাম মাওলা, জসিম উদ্দিন, বেলাল হোসেন, সাহাব উদ্দিন ও আকলিমা আক্তারের সহোদর প্রতিবাদী মাইন উদ্দিনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এতে গ্রামবাসীর মাঝে তীব্র ক্ষোভ ও চরম অসন্তোষ দেখা দেয়। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিথ্যা মামলায় হয়রানিসহ অনৈতিক কাজের প্রতিবাদে গ্রামের সর্বস্তরের জনতার পক্ষ থেকে এ মানববন্ধন কর্মসূচি ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য মো. নুর নবী তোতা, মো. গোলাম মাওলা আকলিমা আক্তারের সহোদর প্রতিবাদী আমির খান, আবদুস সালাম সোহাগ ও আহম্মদ করিম লিটন প্রমুখ।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।