ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সোহানের বিকল্প লিটন নয়, নতুন অধিনায়ক মোসাদ্দেক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-২০ সিরিজের মাঝ পথে নুরুল হাসান সোহান ইনজুরিতে পড়ায় নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে বাংলাদেশের নবম অধিনায়ক হিসেবে টস করতে নামবেন ঘরোয়া ক্রিকেটে দীর্ঘসময় ধরে নেতৃত্ব পালন করা মোসাদ্দেক হোসেন।

সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-২০ ম্যাচে অধিনায়ক নুরুল হাসান সোহান আঙুলের চোটে পড়েন। এ কারণে পুরো জিম্বাবুয়ে সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। নুরুল হাসান সোহানের সুস্থ হয়ে মাঠে ফিরতে সময় লাগবে অন্তত ৩ সপ্তাহ। 

রোববার রাতে ইনজুরির কারণে সোহানের জিম্বাবুয়ে সফর শেষ হওয়ার বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে, সোহানের অনুপস্থিতিতে শেষ টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করবেন কে? সবার ধারণা ছিল শেষ টি-২০র জন্য সোহানের দায়িত্ব দেওয়া হতে পারে লিটন দাসকে। তেমনটাই আভাস ছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুরও। কিন্তু দিন শেষে সব জল্পনার অবসান ঘটিয়ে শেষ টি-২০র জন্য মোসাদ্দেক হোসেন সৈকতকে অধিনায়ক করা হয়েছে। যদিও এর আগে কোনো আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই এ অলরাউন্ডারের। 

সিরিজের প্রথম ম্যাচ ১৭ রানে হারের পর রোববার দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় সফরকারী বাংলাদেশ। দাপুটে পারফরম্যান্সে ৭ উইকেটের জয়ে সিরিজে ১-১ সমতা আনে। 

মঙ্গলবারের শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী হিসেবে বিবেচিত হচ্ছে। এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মোসাদ্দেক।