ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সৌদি আরবে সনদ পেল ৫০০ কোরআনের হাফেজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২  

সৌদি আরবের রিয়াদে সনদ পেয়েছে ৫০০ কোরআনের হাফেজ। রিয়াদের গভর্নর শাহজাদা ফয়সাল বিন বান্দার বিন আব্দুল আজিজ এই ৫০০ হাফেজে কোরআনের মাঝে সনদ বিতরণ করেন। সৌদি প্রেস এজেন্সির বরাতে এ তথ্য জানিয়েছে উর্দু নিউজ।

খবরে বলা হয়েছে, এবছর রিয়াদের তাহফিজ কোরআন মাদরাসার অধীনে দুই হাজার কোরআনের হাফেজ প্রস্তুত করা হয়েছে।

মাদরাসাটির প্রধান আব্দুর রহমান বলেছেন, অনেক আন্তরিকতার সঙ্গে  এই ৫০০ হাফেজে কোরআন হেফজ করেছে।

তিনি বলেন, গভর্নর শাহজাদা ফয়সাল বিন বান্দারের তত্ত্বাবধায়নে শিশু ও বয়স্ক শিক্ষার্থীদের হেফজের উপযোগী করতে কোরআন তেলাওয়াত শেখানো হয়।

‘রিয়াদ মাদরাসার অধীনে এখন পর্যন্ত সহস্রাধিক শিক্ষার্থী কোরআন হেফজ করেছেন, এছাড়াও এখান থেকে মসজিদের অসংখ্য ইমাম তৈরি হয়েছে।’

সনদ বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন স্থানীয় বিষয়ক মন্ত্রী মাজিদ আল-হাকিল ও ইমাম মুহাম্মদ বিন সৌদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ড. আহমেদ আল-আমিরি।