ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সৌদিতে কিশোরী খুন: ঢাকায় এজেন্সির মালিক আটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

চাকরির আশা দিয়ে সৌদি আরবে পাঠানো ব্রাহ্মণবাড়িয়ার উম্মে কুলসুম (১৪) নামে এক কিশোরীকে নির্মম নির্যাতনে হত্যার ঘটনায় রিক্রুটিং এজেন্সির মালিক মকবুল হোসাইনকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ফকিরাপুলে এমএইচ ট্রেড ইন্টারন্যাশনাল নামে ওই রিক্রুটিং এজেন্সির কার্যালয়ে অভিযান চালাচ্ছেন র‍্যাবের ভ্রাম্যমান আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর পরিচালনায় এ অভিযান শুরু হয়।

পলাশ কুমার বসু বলেন, সৌদি আরবে গৃহকর্তার নির্যাতনে উম্মে কুলসুম মৃত্যু হয়। এ ঘটনায় সৌদি পাঠানো রিক্রুটিং এজেন্সি এমএইচ ইন্টারন্যাশনালের ফকিরাপুল কার্যালয়ে অভিযান চালানো হচ্ছে। এমএইচ ইন্টারন্যাশনালের মালিক মকবুল হোসাইনসহ কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

জানা গছে, কিশোরী উম্মে কুলসুম ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার নূরপুর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে। ১৭ মাস আগে স্থানীয় দালাল রাজ্জাক মিয়ার মাধ্যমে ৩০ হাজার টাকা খরচে মেসার্স এমএইচ ট্রেড ইন্টারন্যাশনালের মাধ্যমে গৃহকর্মীর কাজে তাকে সৌদি আরব পাঠানো হয়।

সেখানে গৃহকর্মী হিসেবে যোগদানের পর থেকেই কুলসুমের ওপর শারীরিক ও যৌন নির্যাতন শুরু করে মালিকপক্ষ। নির্যাতনের কারণে মেয়েকে ফিরিয়ে আনার জন্য রিক্রুটিং এজেন্সির সঙ্গে একাধিকবার যোগাযোগ করার পরও তাদের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

গত চার মাস আগে সৌদি আরবে গৃহকর্তা ও তার ছেলে মিলে কুলসুমের দুই হাঁটু, কোমর ও পা ভেঙে দেয়। এর কিছুদিন পর একটি চোখ নষ্ট করে রাস্তায় ফেলে দেয়। পরে সৌদি আরবের পুলিশ তাকে উদ্ধার করে সেখানকার কিং ফয়সাল হাসপাতালে ভর্তি করে। গত ৯ আগস্ট সৌদি আরবের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরপর ১১ সেপ্টেম্বর রাতে কুলসুমের মরদেহ দেশে আনা হয়।