ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

‘সৌদিতে বাংলাদেশের ওষুধ-খাদ্য পণ্যের চাহিদা রয়েছে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে সৌদি আরবে। আগামী দিনে আরো বেশি ওষুধ ও খাদ্যপণ্য রফতানির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ রিয়াদে তিন দিনের ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্য পণ্যের এক মেলা পরিদর্শনের সময় এসব কথা বলেন।

মঙ্গলবার ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে গত ৩০ সেপ্টেম্বর মেলার উদ্বোধন করেন সৌদি আরবের ফুড অ্যান্ড ড্রাগ অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে। মেলায় বাংলাদেশসহ ২০টি দেশের  ২০০টির বেশি  প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মেলা পরিদর্শনে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকেরও বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। তিনি সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলে জানান।

মেলায় প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারেরও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। 
বাংলাদেশের রফতানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় ও দূতাবাসের উদ্যোগে বিভিন্ন ওষুধ কোম্পানি ও মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

দূতাবাসের মিনিস্টার এসএম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম রাষ্ট্রদূতের সঙ্গে মেলা পরিদর্শন করেন।