ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

স্ত্রীকে টেনে-হিচড়ে বাড়ির বাইরে নিয়ে আছড়ে ফেলল স্বামী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

কুমিল্লার লালমাইয়ে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে নির্যাতনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। পরে নির্যাতনকারী নাজমুল হাসানকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার নাজমুল ওই উপজেলার ভুলইন উত্তর ইউনিয়নের বড় চলুন্ডা গ্রামের পল্লী চিকিৎসক আবুল খায়েরের ছেলে। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়ি থেকে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। এর আগে, একইদিন বিকেলে নাজমুলের বিরুদ্ধে মামলা করেন নির্যাতনের শিকার মরিয়ম আক্তার আইরিন। তিনি নাজমুল হাসানের স্ত্রী।

জানা গেছে, নাজমুল হাসান একই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের গৈয়ারভাঙ্গা বাজারের খলিল মেডিকেল হলে সেলসম্যান হিসেবে চাকরি করতেন। সেই সুবাদে তার সঙ্গে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে বেলঘর দক্ষিণ ইউনিয়নের প্রেমনল গ্রামের মমতাজ উদ্দিনের মেয়ে মরিয়ম আক্তার আইরিনের। বছর খানেক প্রেমের পর পরিবারের সম্মতি না পাওয়ার অজুহাতে আইরিনকে এড়িয়ে চলতে শুরু করে নাজমুল। গত বছরের ১১ অক্টোবর সকালে বিয়ের দাবিতে নাজমুলের বাড়িতে অনশন শুরু করেন আইরিন। সারাদিন অনশনের পর রাতে স্থানীয় গণ্যমান্যদের মধ্যস্থতায় নাজমুলের পরিবার আইরিনকে মেনে নেয়। ১৪ অক্টোবর তিন লাখ টাকা কাবিনে তাদের বিয়ে হয়।

ভুক্তভোগী আইরিন জানান, বিয়ের কিছুদিন পরই নাজমুল ও তার পরিবারের সদস্যরা তিন লাখ টাকা যৌতুকের জন্য চাপ দিতে শুরু করে। এক পর্যায়ে তারা আইরিনকে শারীরিক নির্যাতন করে বাড়ী থেকে বের করে দেয়। সেই থেকে আইরিন বাবার বাড়িতেই বসবাস করছিলেন।  চলতি বছরের ৭ এপ্রিল সকালে স্বামীর সঙ্গে দেখা করতে শ্বশুরবাড়িতে গেলে আবারো নির্যাতনের শিকার হন আইরিন।

সেদিনের নির্যাতনের একটি ভিডিও ১৮ এপ্রিল রাতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ১৭ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা গেছে, বাড়িতে নির্যাতনের পির আইরিনকে টেনে-হিচড়ে রাস্তায় নিয়ে যায় নাজমুল। এরপর সেখানে তাকে আছাড় দিয়ে ফেলে ভেতরে চলে যায় সে।

ভিডিওটি নজরে আসায় ২০ এপ্রিল নির্যাতনের শিকার আইরিনকে শনাক্ত করেন লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব। ওইদিন আইরিন পুরো ঘটনা জানিয়ে স্বামী নাজমুল হাসান, শাশুড়ি শামীমা বেগম, ভাসুর নজরুল ইসলাম ও শ্বশুর আবুল খায়েরও অজ্ঞাতনামা ২-৩ জনের বিরুদ্ধে মামলা করেন। তাৎক্ষনিক পুলিশের একাধিক টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে। ওই রাতেই বাড়ি থেকে পালানোর সময় গ্রেফতার হয় নাজমুল।

নির্যাতনের শিকার মরিয়ম আক্তার আইরিন বলেন, আমার আরো আগেই মামলা করা উচিত ছিল। তাহলে নাজমুলকে আরো আগে গ্রেফতার করা সম্ভব হতো। এখন তার পরিবারের বাকি সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই।

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, নির্যাতনের শিকার নারীর লিখিত অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করেই অভিযান শুরু করি। নির্যাতনকারী নাজমুলকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে।