ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

স্বাধীনতা বিরোধীরা আওয়ামী লীগে প্রবেশ করতে পরেবে না- হানিফ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মাহবুবুল আলম হানিফ বলেছেন, আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, বাংলাদেশ আওয়ামী লীগে স্বাধীনতাবিরোধী বা জামায়াতে ইসলামীর কোনো ব্যক্তির প্রবেশের সুযোগ নেই। শুধু জামায়াতে ইসলামী নয়, স্বাধীনতা বিরোধী জামাতের পরিবারের কোনো সদস্যকেও এ দলে অন্তর্ভূক্ত করা যাবে না। চৌদ্দগ্রাম পৌরসভা ও মুন্সীরহাট ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গে মাহাবুব উল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধুর পক্ষে তৃতীয় নম্বর স্বাধীনতার পাঠক। তিনি কখনও ঘোষক ছিলেন না। মহান মুক্তিযুদ্ধের সময় এদেশের ৩০ লাখ মানুষ শহীদ হন, ২ লাখ মা বোন ইজ্জত হারান। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু সাড়ে ১১ হাজার যুদ্ধ অপরাধীর তালিকা করেন এবং এদের বিচার করার জন্য দালাল আইন করেন। জিয়াউর রহমান ক্ষমতায় এসে দালাল আইন বাতিল করার মাধ্যমে এদের বিচারের পথ বন্ধ করে দেন। একজন প্রকৃত মুক্তিযোদ্ধার পক্ষে যা কখনো সম্ভব নয়। তার এসব কর্মকান্ডের মাধ্যমে প্রমাণ হয় জিয়াউর রহমান বাংরার স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে যোগ দেননি। তিনি যোগ দিয়েছেন পাকিস্তানের এজেন্ট হিসেবে তাদের পক্ষে কাজকরার জন্য।

চৌদ্দগ্রাম পৌরসভা এবং মুন্সীর হাট ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগে, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে চৌদ্দগ্রাম বাজারে স্থাপিত স্থায়ী মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুস সোবহান ভূইয়া ।
প্রধান বক্তার বক্তব্যে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, আজ থেকে ৭০ বছর আগে ঢাকার রোজ গার্ডেনে বঙ্গবন্ধুসহ নেতৃবৃন্দ আওযামী লীগ প্রতিষ্ঠা করেন। বিএনপি, জাতীয় পার্টি ক্যান্টেনম্যান্টে সৃষ্টি হয়েছে। জিয়াউর রহমান ও হুসেইন মোহাম্মদ এরশাদ ক্ষমতা দলখল করে সংগঠন সৃষ্টি করেছেন। আওয়ামীলীগের বড় অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করেছি।