ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মাস্ক-পিপিই ও রিজেন্ট হাসপাতালের অনিয়ম অনুসন্ধানের অংশ হিসেবে ১২ ও ১৩ আগস্ট তাকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো একটি চিঠিতে তাকে তলব করা হয় বলে নিশ্চিত করেছেন সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

চিঠিতে জানা যায়, মাস্ক,পিপিই ইস্যুতে ১২ আগস্ট ও ১৩ আগস্ট রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির অভিযোগে তাকে হাজির হতে বলা হয়েছে।

গত মার্চ মাসে করোনা শুরুর পর প্রথমে মাস্ক কেলেঙ্কারির পর থেকেই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এরপর ধীরে ধীরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি, জেকেজির মতো প্রতিষ্ঠানের ভুয়া নমুনা পরীক্ষার পর তিনি তীব্র সমালোচনার সম্মুখীন হন।

সমালোচনার মুখে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ গত ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। এরপর তার পদত্যাগপত্র গ্রহণ করে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

২০১৬ সালের ১ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে নিয়োগ দেয় সরকার। ২০১৯ সালের এপ্রিলে তিনি অবসরে যান। তার অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিল করে ওই বছরের ১৫ এপ্রিল তাকে দুই বছরের চুক্তিতে পুনর্নিয়োগ দেয়া হয়। এ হিসাবে আগামী বছর ১৫ এপ্রিল তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিলো।