ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

‘সড়ক ও জনপদ’ অফিস দিনে চা দোকান, রাতে মাদকের আড্ডা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

লক্ষ্মীপুরের রায়পুরে সড়ক ও জনপদ কার্যালয়ে দিনে চলে 'চা দোকানদারি ও রাতে চলে মাদকের আড্ডা'। কর্মকর্তা-কর্মচারী বা নিরাপত্তা প্রহরী না থাকায় সেখানে এসব কাণ্ড হচ্ছে বলে জানা গেছে। তবে নির্বাহী প্রকৌশলী বলেছেন, গণমাধ্যমে বিষয়টি জানতে পেরেছি এবং সহকারী প্রকৌশলী ও ওসিকে দিয়ে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার সকালে সরেজমিন দেখা যায়, গত ১০ দিন ধরে থানা ও স্ট্যান্ডের পাশে সড়ক ও জনপদ কার্যালয়ের ভিতরের ২টি কক্ষ দখল করে দোকানদারি করছেন চরপাতা গ্রামের বাসিন্দা মো. ইউসুফ। তার দোকানের ক্রেতারা হলেন বাসচালক, সিএনজি চালক, বখাটে ও মাদকসেবীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে রায়পুর বোগদাদ কাউন্টার ও থানার পাশেই গুরুত্বপূর্ণ এ কার্যালয়। দীর্ঘদিন ধরে সরকারি এ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারী না থাকায় অসহায় অবস্থায় পড়ে আছে। তার ভেতরে রোপণকৃত বিভিন্ন ফলগুলো ও সবজি (ডাব, নারিকেল, পুকুরের মাছ, সুপারি, আম, পেয়ারা ইত্যাদি) নিয়ে যাচ্ছে বহিরাগতরা। কোনো নিরাপত্তা নেই। এ সুযোগে করোনার মধ্যে ইউসুফ চা দোকান দিয়ে ব্যবসা করছেন। রাতে তার নেতৃত্বে চলে জুয়া ও মাদকের আড্ডা।

এ বিষয়ে চা দোকানদার ইউসুফ বলেন, অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে সারা বছর। কেউ থাকে না তো, এ অফিসের অবসরপ্রাপ্ত পিয়নের অনুমতি নিয়ে কার্যালয়ের একটি কক্ষে চা দোকান দিয়েছি। মাদকের আড্ডা হয় না। গেট বন্ধ না থাকায়-ফলগুলো বহিরাগতরা নিয়ে যায়।

সড়ক ও জনপদ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত বলেন, রায়পুর বাসস্ট্যান্ড এলাকা হওয়ায় বাঁশ দিয়ে ঠেলে সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে মাদকসেবীরা। লোকবল সংকটের কারণে মাদকসেবীরা এ সুযোগ নিয়েছে। একজন সহকারী প্রকৌশলী পাঠিয়ে তাদের বের করে দেয়া হচ্ছে। এছাড়াও নিরাপত্তার জন্য রায়পুর থানা পুলিশের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।