ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন অ্যান্ড্রু সাইমন্ডস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মে ২০২২  

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডস মারা গেছেন। জানা গেছে, এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিনি প্রাণ হারান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। 

পুলিশ বলছে, অস্ট্রেলিয়ার উত্তর-পূর্ব কুইন্সল্যান্ডের উপকূলীয় শহর টাউনসভিলের ৫০ কিলোমিটার দূরে হার্ভে রেঞ্জের কাছে দুর্ঘটনা কবলিত হয় অ্যান্ড্রু সাইমন্ডসকে বহনকারী গাড়ি। তবে এ দুর্ঘটনায় তার গাড়িটি ছাড়া আর কোনো গাড়িই ক্ষতিগ্রস্ত হয়নি, আর এ বিষয়টিই গভীরভাবে তদন্ত করতে চায় পুলিশ। খবর নিউজিল্যান্ড হেরাল্ডের।

অস্ট্রেলিয়ার পুলিশের পক্ষ থেকে এরই মধ্যে একটি আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করা হয়েছে রোববার (১৫ মে)। সেখানে বলা হয়েছে, প্রাথমিক তথ্য ইঙ্গিত করছে, শনিবার রাত ১১টার (স্থানীয় সময়) কিছু পরেই সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জের রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ রানওয়ে থেকে বাইরে বেরিয়ে পড়ে এবং এরপরই সেটি উল্টে যায়। গাড়িটি চালাচ্ছিলেন ক্রিকেটার নিজেই। সেখানে আরো একজন যাত্রী ছিলেন। জরুরি পরিষেবাগুলো তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধারের চেষ্টা করে। তবে গুরুতর জখম হওয়ায় মারা যান এ ক্রিকেট তারকা। বিষয়টি এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত।

সাম্প্রতিক সময়ে হৃদরোগে আক্রান্ত হয়ে কিংবদন্তি রড মার্শ এবং শেন ওয়ার্নের মৃত্যুর পর এবার সাইমন্ডসের মৃত্যু অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য একটি বড় ধাক্কা। তার মৃত্যুতে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন মার্ক টেইলর দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, এটি ক্রিকেটের জন্য আরো একটি দুঃখজনক দিন। এছাড়াও সাইমন্ডসের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন ক্রিকেটাঙ্গনের বহু তারকা।

১৯৭৫ সালের ৯ জুন ইংল্যান্ডের বার্মিংহামে জন্মগ্রহণ করেন অস্ট্রেলিয়ার সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পক্ষে তিনি অলরাউন্ডারের ভূমিকা পালন করেন। দু’বার ক্রিকেট বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ডানহাতি মিডিল অর্ডারের ব্যাটসম্যান এবং মিডিয়াম পেস ও অফ স্পিনে দক্ষতা প্রদর্শন করেন সাইমন্ডস। এছাড়াও তিনি ফিল্ডিংয়েও সমান দক্ষ ছিলেন।

২০০৯ সালের জুনে তৃতীয়বারের মতো নিষেধাজ্ঞার কবলে পড়ে দেশে ফেরত পাঠানো হয় সাইমন্ডসকে। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে তার চুক্তি বাতিল করা হয়। শেষে ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি সাইমন্ডস সকল স্তরের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।