ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হতদরিদ্রদের চাল নিয়ে চালবাজি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

বরুড়ায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী অঙ্গীকার হতদরিদ্র্যের জন্যে বরাদ্দকৃত চাল নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. বিল্লাল হোসেন ও সদ্য বরখাস্থ্যকৃত ডিলার কৃষাণ মজুমদারের চরম চালবাজির অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ঝলম ইউনিয়নের ছয়-সাত-আট ও নয় নং ওয়ার্ডের হতদরিদ্র ভোক্তভোগী মধ্যে বেওলাইন গ্রামের বিপুল সংখ্যক অভিযোগকারী গন জানান, তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ঘোষণা অনুযায়ী দশটাকা কেজির চাল কাগজে পত্রে পান বাস্তবে চোখে দেখতে পান না , এ পর্যন্ত চৌদ্দ বারের এলটমেন্টে প্রথম একবার পেয়েছিলেন ঝলম ওমর ফারুক ডিলারের প্রথম বিতরণের সময় এরপর গত বারটি বিতরনে চরমভাবে ফাঁকি দিয়েছে মেম্বার মো. বিল্লাল হোসেন, হত দরিদ্র বিতরণ কার্ডে ছবি একজনের নাম আরেক জনের। বিল্লাল মেম্বারের নিজস্ব এজেন্ট ব্যাতিত কোন লোক এই হতদরিদ্রর চাল হাতে পাননা ।

বেওলাইন গ্রামের মৃত সালামত উল্ল্যাহর স্ত্রী তাহেরা বেগম(৭০) বেগম কোন রকম কাজ করতে পারিনা প্রতিবার চাল বিতরণের সময় এসেছি কিন্তু বিল্লাল মেম্বার গালিগালাজ করে তারিয়ে দিত , বলত বুড়ি তোমার নামে কোন কার্ড ইস্যু হয়নি । কিন্তু বর্তমান ডিলার বিনয় ভুষণ ২০শে অক্টোবর তাকে খবর দেয় যে তার নামে চালের কার্ড এসেছে বলে জানায় , তিনি এই ঘটনার বিচার চান।

একই গ্রামের কবির হোসেনের স্ত্রী ফেরদৌসী আক্তার তিনি এ পর্যন্ত চারবার চাউল পেয়েছেন।মৃত নূর মোহম্মদ এর ছেলে মো. কদম আলী জানান কার্ড পাওয়ার পর এই প্রথম হাতে চাউল হাতে পেয়েছেন। মৃত হাবিবুল্ল্যার ছেলে শরাফত আলী চাউল পেয়েছেন দুইবার । আবার মৃত আলী হোসেনের ছেলে জামাল হোসেনের কার্ডে পেশোয়ার মিয়ার ছবি লাগিয়ে ডিলারের কাছ থেকে চাউল উত্তোলন করত বিল্লাল মেম্বার। চাউল বিতরণের সময় উপস্থিত প্রায় সবাই একই অভিযোগ করেন।

এ ব্যাপারে সদ্য বরখাস্থকৃত ডিলার কিশান মজুমদার জানান, আমি যার হাতে কার্ড দেখেছি তাকে চাউল দিয়েছি। আমি কোন কার্ড দেইনি বেওলাইনের সকল কার্ড দিয়েছে স্থানীয় মেম্বার মো. বিল্লাল হোসেন। চাউলের দূর্নীতির ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার মো. বিল্লাল হোসেন এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

দশ টাকার হতদরিদ্র্যের চাউলের দূনীতির ব্যাপারে বরুড়া উপজেলা খাদ্য কর্মকর্তা এনামূল হক ভূঁইয়া’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন এ ব্যাপারে অভিযোগ পেয়েছেন , তিনি সদ্যই এখানে জয়েন্ট করেছেন আর তাই অল্প সময়ের মধ্যে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।