ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

হাজীগঞ্জে কাউন্সিলর জনি সাংবাদিক ও জনতার মুখোমুখি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

হাজীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি তার ৩নং ওয়ার্ড নির্বাচনী এলাকার জনগণ ও সাংবাদিকদের মুখামুখি হয়েছেন। শুক্রবার রাতে ধেররা বাজারে প্রকাশ্যে ২০১৬ থেকে গত প্রায় ৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং তার বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তা সাংবাদিকদের সামনে তুলে দরার জন্য জনগনের প্রতি আহবান জানান। হাজীগঞ্জের ইতিহাসে প্রকাশ্যে কোন জনপ্রতিনিধি এই প্রথম জনতার আদালতে জবাব দিহিতার কাঠগড়া ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করেন।

পৌর প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর রায়হানুর রহমান জনি প্রায় টানা দুই ঘন্টার সংবাদ সম্লেলনে বলেন, গত ৫ বছরে আমার কারনে কার কোন ক্ষতি হয়েছে প্রমান দিতে পারেন, তাহলে আর জীবনে কোন নির্বাচনে প্রার্থী হবো না। টক, মিষ্টি, জ্বাল প্রকৃতির লোক ছাড়া কোন জনপ্রতিনিধি সঠিক চেয়ার চালাতে পারে না। আমি যা বলি তা প্রকাশ্যে বলি, এটাই আমার সভাব। আগামিতে এ ওয়ার্ডকে একটি মাষ্টার প্ল্যানের আওতায় আনতে চাই। ড্রেনেজ ব্যবস্থা গ্রহনসহ প্রতিটি সড়কের দুই পাশ বৃদ্ধি করবো এবং সিসি ক্যামরা স্থাপন করবো। ওয়ার্ডের সব বিদ্যালয়ের মাঠে খেলাধুলা এবং মিনি পার্কে পরিনত করবো।  নিজ অর্থায়নে সকলের পৌর কর পরিষোদ করবো। একটি উচ্চ বিদ্যালয় গড়ে তোলার চেষ্টা করবো। মুক্তিযুদ্ধাদের আর্থিক সন্মানি ও তাদের এবং বিশিষ্ট ব্যক্তিদের নামে সড়কের নামকরণ করবো। উক্ত ওয়ার্ডকে পুরাপুরি মাদকমুক্তসহ নানা প্রতিশ্রুতি দেন এ জনপ্রতিনিধি।

এর আগে তিনি গত ৫ বছরে ধেররা, খাটরা ও বিলওয়াইতে প্রায় ৬৫ মত রাস্তা ভরাট, প্যালাসাইডিং, আরসিসি দ্বারা নির্মাণকাজ সম্পন্ন করেন। এছাড়া মসজিদ, মাদ্রাসা, স্কুল, ঘরবাড়ীতে সোলার বিদ্যুৎ স্থাপনসহ নতুন পানি ও বিদ্যুৎ সংযোগের পক্রিয়া প্রায় সস্পন্ন করেন। এছাড়া সরকারি ভাবে গৃহহীনদের ঘর তৈরিসহ বিভিন্ন পরিবারের মাঝে প্রায় ২০ বান ঢেউটিন প্রদান করেন। নতুন ১৬৭ বয়স্ক ভাতা, ৩৭ বিধবা বাতা, ৪৭ প্রতিবন্ধী ভাতা ও ৮৬ জনকে দুগ্ধভাতা প্রধান করেন।
সর্বশেষ তিনি করোনা ভাইরাস মহামারিতে দলমত নির্বিশেষে প্রায় ২৬শ পরিবারের মাঝে ত্রাণ প্রদান করেছেন বলে দাবি করেন। আগামি দিনে সবার কাছে আবারো তার যোগ্যতার মূলায়ন চেয়ে দোয়া কামনা করেন।
উক্ত সংবাদ সম্লেলনে হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার কর্মরত সাংবাদিকহমগণ এবং  ৩নং ওয়ার্ডের জনসাধারণ উপস্থিত ছিলেন।