ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হাজীগঞ্জে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

চাঁদপুরের হাজীগঞ্জে ৪র্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ১০নং গন্ধব্যপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়নপত্র বাতিল করেছে উপজেলা রিটানিং কর্কমকর্তা। আজ সোমবার বিকেলে রিটানিং কর্মকর্তা রিজওয়ানুর রহমান মনোনয়ন যাচাই বাছাই দিন শেষে এ সিদ্ধান্ত দেন। 

সোমবার উপজেলা এলজিইডি কর্মকর্তা ও উক্ত ইউনিয়নের রিটানিং কর্মকর্তা রেজওয়ানুর রহমান মনোনয়ন যাচাই-বাছাই শেষে গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়নটি বাতিল ঘোষণা করেন। আসছে ২৬ ডিসেম্বর হাজীগঞ্জের ১২ টি ইউনিয়নের মধ্যে ১১টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাচ্চু বর্তমান পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং অফিসের সূত্রে জানা যায়,  ঋন খেলাপি হওয়া গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন বাতিল করা হয়েছে। গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন পত্রের প্রস্তাবক তার ভাই মৌসুমী ট্রেডার্স, রূপালী ব্যাংক, পুরানা পল্টন কর্পোরেট শাখা থেকে লোন নিয়েছিলেন। সে লোনের জামিনদাতা ছিলেন গিয়াস উদ্দিন বাচ্ছু। সে ঋন খেলাপি হওয়ায় গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন বাতিল করা হয়। 

রিটানিং কর্মকর্তা রেজওয়ানুর রহমান আরও জানান, গিয়াস উদ্দিন বাচ্ছু আগামী তিন দিনের মধ্যে জেলা নিবর্বাচন কর্মকর্তার কার্যালয়ে আপিল করতে পারবেন। আগামী ৬ ডিসেম্বরের মধ্যে আপিল নিস্পত্তি করতে পারলে উনার মনোনয়ন বৈধ হিসেবে গণ্য করা হবে।

উল্লেখ্য, ৪র্থ ধাপে উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৯৭ জন মনেনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে ৮৭ জন সংরক্ষিত নারী সদস্য, ৭৭ জন চেয়ারম্যান ও বাকীরা সাধারন সদস্য পদে মনোনয়ন জমা দেন। আজ সোমাবার যাছাই- বাছাই অনুষ্ঠিত হয়।  ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।