ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় ৩০ জন পেলেন সাড়ে ৭ লাখ টাকার অনুদান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ৩০ জন সুবিধাভোগীদের মাঝে জীবিকা উন্নয়ন তহবিলের চেক বিতরণ করা হয়েছে। শনিবার (২৭ মে) সকালে জাহাজমারা ইউনিয়নের জাহাজমারা রেঞ্জ অফিসে এসব চেক বিতরণ করা হয়। 

জানা যায়, বনের ওপর নির্ভরশীল ৩০ জন জাহাজমারা রেঞ্জের জাহাজমারা সদর ও চর রৌশন বিটের সুবিধাভোগী নারী-পুরুষের প্রতিজনকে ২৫ হাজার ২০০ টাকা করে মোট ৭ লাখ ৫৬ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। বিশ্বব্যংকের অর্থায়নে টেকসই বন ও জীবিকা প্রকল্পের সহযোগিতামূলক বন ব্যবস্থাপনা কার্যক্রমের আওতায় বন বিভাগ এই কার্যক্রম বাস্তবায়ন করেছে।

জাহাজমারা রেঞ্জ কর্মকর্তা এস এম সাইফুর রহমান বলেন, সুফল প্রকল্পের আওতায় দরিদ্র জনগোষ্ঠীদের স্বাবলম্বী করার লক্ষ্যে ৩০ জন উপকারভোগীদের মাঝে ৭ লাখ ৫৬ হাজার টাকার চেক  হস্তান্তর করা হয়েছে। এর ফলে উপকারভোগীরা স্বাবলম্বী হয়ে দারিদ্র বিমোচনে ভূমিকা পালন করতে পারবে। এছাড়া বনের উপর নির্ভরশীল মানুষের কর্মসংস্থান হবে, মানুষ আর্থিকভাবে স্বাবলম্বী হবে।

তিনি আরও বলেন, বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিয়ার তত্ত্বাবধানে আমরা কিছুদিন আগে ১৮৭ জনকে ২৫ হাজার ২০০ টাকা করে মোট ৪৭ লাখ ১২ হাজার ৪০০ টাকার চেক হস্তান্তর করেছি। পর্যায়ক্রমে বন বিভাগ কর্তৃক ১০০০ জন সুবিধাভোগীকে সর্বমোট ৪ কোটি ২০ লাখ প্রদানের সরকারি সিদ্বান্ত রয়েছে।

এ সময় সুফল প্রকল্পের উপকারভোগীরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।