ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

হাফেজ ও আলেমদের জন্য ফ্রি কুমিল্লার ‘মামা-ভাগিনা’ হোটেল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

কুমিল্লার দেবিদ্বারে পবিত্র কোরআনে হাফেজ ও আলেমদের জন্য ‘মামা-ভাগিনা’ নামে একটি হোটেলে ফ্রি খাবারের ব্যবস্থা করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাগুর বাসস্ট্যান্ডে অবস্থিতি এ হোটেলের সামনে টাঙানো সাইনবোর্ডেই লেখা- এখানে কোরআনে হাফেজদের ফ্রি খাওয়ানো হয়।

হাফেজ ও আলেমদের এ সম্মান দেওয়ায় সর্বত্র প্রশংসা কুড়াচ্ছেন হোটেল মালিক স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার। বিষয়টি এরই মধ্যে ব্যাপক আলোড়ন তুলেছে।

জানা গেছে, প্রায় চার বছর আগে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার ও তার ভাগনে মিলে চালু করেন ‘মামা-ভাগিনা’ হোটেল। ঐ সময় নিজের এক ভাগনেকে কোরআনে হাফেজ বানানোর উদ্দেশ্যে মাদরাসায় ভর্তি করেন লিটন সরকার। এরপর থেকেই হাফেজ-আলেমদের সঙ্গে চলাফেরা শুরু করেন। এতে হাফেজদের প্রতি তাদের ভালোবাসা বেড়ে যায়।

গত ৫ জুলাই লিটন সরকার ও তার ভাগনে সিদ্ধান্ত নেন হোটেলে প্রতিদিন কিছু হাফেজকে ফ্রি খাওয়াবেন। যেই কথা, সেই কাজ। শুরু করেন খাওয়ানো। হোটেলের সামনে টাঙিয়ে দেন সাইনবোর্ড। প্রতিদিন গড়ে ১৫-২০ জন কোরআনে হাফেজ ফ্রি খাওয়া দাওয়া করছেন এ হোটেলে। খবরটি জানাজানি হতেই প্রশংসায় ভাসতে শুরু করেন হোটেল মালিক।

‘মামা-ভাগিনা’ হোটেলের মালিক স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার বলেন, আমার বোনের জামাই এবং ভাগনেকে নিয়ে চার বছর আগে হোটেলটি চালু করি। আমি রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে হোটেলে তেমন সময় দিতে পারি না। আমার ভাগনেই দেখাশোনা করে।

তিনি আরো বলেন, আমার এক ভাগনেকে মাদরাসায় ভর্তি করানোর পর থেকেই হাফেজ-আলেমদের সঙ্গে যোগাযোগ ও আন্তরিকতা বাড়তে থাকে। এক পর্যায়ে আমরা প্রতিদিন কিছু হাফেজকে ফ্রি খাওয়ানোর সিদ্ধান্ত গ্রহণ করি। গত ৪ মাস ধরে এ কাজ চালিয়ে যাচ্ছি। আশপাশের মাদরাসাগুলোর হাফেজরা প্রতিদিনই আমাদের হোটেলে খেতে পারছেন।

দেবিদ্বার উপজেলার ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী বলেন, লিটন সরকার একজন করোনাযোদ্ধা। রাজনীতির পাশাপাশ সামাজিক কর্মকাণ্ডেও তার অনেক অবদান রয়েছে। আলেম-হাফেজদের তিনি যে সম্মান দিয়েছেন- এতে তাকে নিয়ে আমরা গর্ববোধ করি।