ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান প্রধানমন্ত্রীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ মহানগর সার্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নেতারা জন্মষ্টমীর শুভেচ্ছা স্মারক উপহার দেন-পিআইডি

বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান। 

জন্মাষ্ট্রমী উপলক্ষ্যে গণভবনে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন পূজা কমিটির নেতারা। প্রতি বছরই এই ধর্মীয় উৎসব ঘিরে সংগঠনটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মতবিনিময় শেষে পূজা কমিটির নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিটি নাগরিক সমান অধিকার ভোগ করবে। এক্ষেত্রে হিন্দু ধর্মাবলম্বীরা যেন নিজেদের সংখ্যালঘু ভেবে খাটো না করে সেই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মের মানুষ সমানভাবে যার যার ধর্ম পালন করবে।

বিএনপি-জামায়াত জোট আমলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ওপর হামলার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ বিভেদে বিশ্বাস করে না। বিএনপি-জামায়াত জোট ধর্মীয় সম্প্রীতি নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করতে চায়। সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চাই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানিয়ে, এই ট্রাস্টের তহবিল বাড়াতে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।