ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হেফাজতের লালসালু! সন্ত্রাসীকে শহীদ বানিয়ে মাজার ব্যবসার ধান্দা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরীর নিমিত্তে স্বাধীনতা বিরোধী অপশক্তির চক্রান্তে দেশের বিভিন্ন স্থানে একদল সন্ত্রাসী তান্ডব চালায়। জনগণের জানমালের নিরাপত্তায় বাধ্য হয়ে পুলিশকে তখন গুলি চালাতে হয়।

এই গুলিতে চট্টগ্রামের হাটহাজারি মাদ্রাসায় পড়ুয়া ৪ হেফাজতি জঙ্গি নিহত হয়। অতি সম্প্রতি এই দেশদ্রোহী হেফাজতি নিহত সন্ত্রাসীদের একজনের কবরকে ঘিরে মাজার ব্যবসার ধান্দা শুরু করেছে একদল ধর্মবেশ্যা। ধারালো অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য নিয়ে পুলিশের ওপর হামলা করতে এসে নিহত হওয়া তথাকথিত ‘হাফেজ রবিউল ইসলামের কবর থেকে নূরের আলো দেখা গেছে’ এমনি একটি গুজব সোশাল মিডিয়া ও ইউটিউবে ছড়িয়ে পড়তে দেখা গেছে। 

QAWMI TV নামে একটি ইউটিউব চ্যানেলে ১৫ এপ্রিল আপ্লোড করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, নেটে ঘেরা একটি কবরের দৃশ্য। ১ মিনিট ২০ সেকেন্ডের এই ক্লিপে একটা পুরুষ কন্ঠ বলছে যে, স্থানীয় মানুষজন নাকি দাবি করেছে গত শবে বরাতের রাতে এই কবর থেকে আলো দেখা গেছে! অর্থাৎ ভিডিওতে কিছুই নেই। এক পুরুষ কন্ঠের স্থানীয় জনসূত্রে দাবি। এই হাস্যকর, অসত্য, মিথ্যে ও বিভ্রান্তিভরা অপপ্রচারের বিরুদ্ধে সেই ক্লিপের অসংখ্য মানুষ ব্যাপারটিকে শিরকের সাথে তুলনা করেছেন। একজন হাসতে হাসতে লিখছেন ‘এ যেন হেফাজতের লালসালু’।
অন্যদিকে অপপ্রচারে বিভান্ত হেফাজতি অন্ধ সমর্থকদেরও এখানে কমেন্ট করেছে। এবং কয়েকজন সোজাসুজি দেশ বিরোধী কমেন্টও করেছে। বাংলাদেশের সচেতন, বিজ্ঞানমনস্ক এবং স্বাধীনচেতা মানুষ, ধর্ম ব্যবসায়ীদের এ জাতীয় অপপ্রচার থেকে জনগণকে সাবধান থাকতে আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, নিহত হেফাজতি সন্ত্রাসী তথাকথিত হাফেজ রবিউল ইসলামের বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলায়। তার কবর নিয়ে এমন গুজব ছড়ানো হলেও রবিউলের পরিবার এ বিষয়ে কিছুই জানেনা বলে জানিয়েছে