ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

হোমনায় দোকানে আগুন, ব্যবসায়ীদের ক্ষোভ বাড়ছে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

কুমিল্লার হোমনায় বাজারের একটি দোকান ঘরে আগুন লাগানোর ঘটনায় দায়ীদের শনাক্ত করে বিচারের দাবিতে সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। গত বুধবার এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জানা যায়, গত ৩রা আগস্ট রাতে উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর বাজারের মতিহার কিচেন রেস্টুরেন্ট গলির মেসার্স তারেক এন্টারপ্রাইজ-২ নামের একটি স্যানিটারি অ্যান্ড ইলেক্ট্রিক দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। টের পেয়ে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনার পরে আশপাশের দোকানের সিসিটিভি ক্যামেরার তিনটি ফুটেজের মধ্যে একটিতে দেখা যায়, ৩১ তারিখ রাত ১০.৩৮ মিনিটে এক ব্যক্তি ওই দোকানের বাইরে থেকে ভেতরে আগুন দিচ্ছে। একটু দূরে আরও দুইজন লোক রাস্তায় দাঁড়িয়ে। কিন্তু ঘটনার সময় ওই দোকানের সামনের লাইট বন্ধ থাকা এবং ফুটেজটি সাদাকালো হওয়ায় তাদের চেহারা শনাক্ত করা যাচ্ছে না। তবে অপর একটি ফুটেজে দোকানের মালিকের বড় ভাই একই সময়ে ওই দোকানের সামনের দিক দিয়ে মোটরসাইকেলে চড়ে পাশের একটি হোটেলে মালিকের সঙ্গে কথা বলতে দেখা গেছে। এ নিয়ে বাজারের ব্যবসায়ী মহল তার ভাইকে সন্দেহ করেন বলে জানা যায়।

ঘটনার পাঁচদিন পরে দোকানের মালিক আল আমিন নিরপেক্ষ তদন্ত দাবি করে থানায় একটি জিডি করেন। এরইমধ্যে ঘটনাটির গোপন রফাদফার অভিযোগ এনে এবং অপরাধীর বিচারের দাবিতে বাজারে লিফলেট বিতরণ করা হয়। যার সৌজন্যে লেখা হয় বাজার কমিটি। এ নিয়ে গত বুধবার বিকালে বাজার ব্যবসায়ী কমিটির উদ্যোগে রামকৃষ্ণপুর বাজারের লঞ্চঘাটে সভা অনুষ্ঠিত হয়। বাজার কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে, এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি হাজী মো. ইব্রাহিম, সেক্রেটারি এমদাদ হোসেন, মো. হুমায়ুন কবির, শওকত আলী মোল্লা, মো. আবুল কাশেম, মো. হাসান মোল্লা, মো. শাহ আলম, গোলাম মোস্তফা, সোহরাব হোসেন মাস্টার, সাইফুল ইসলাম, মো. ফরিদ মিয়া প্রমুখ। বক্তারা বলেন, ইতিপূর্বে এ বাজারে বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় শত শত দোকানপাট পুড়ে ছাই হয়েছে। সর্বস্বান্ত হয়েছে অনেক দোকানদার। এখনো উঠে দাঁড়াতে পারিনি অনেক ব্যবসায়ী। কিন্তু তথ্য প্রমাণের অভাবে এ ঘটনাকে নিছক দুর্ঘটনা বলে চালিয়ে দেয়া হয়েছে। ৩১শে আগস্ট রাতে সময় মতো আগুন নিয়ন্ত্রণ না হলে আগের মতই পুরো বাজার পুড়ে ছাই হয়ে যেতো। বাজারের বড় ধরনের ক্ষতি করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়েছে। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি তাদের। অভিযোগের তদন্তকারী অফিসার হোমনা থানার এএসআই মাসুদ রানা বলেন, ভিডিও ফুটেজ দেখেছি। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছি। কিন্তু এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি।