ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

হোস্টেলের ৬০ ছাত্রীর গোসলের ভিডিও ফাঁস করলেন সহপাঠী!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

ভারতের চণ্ডীগড় ইউনিভার্সিটির ৬০ জন ছাত্রীর গোসল করার ভিডিও ফাঁস হওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চরম উত্তেজনা দেখা দিয়েছে। ভিডিও ফাঁস হওয়ার পর ছাত্রীদের কয়েকজন আত্মহত্যার চেষ্টা করায় সৃষ্টি হয় ওই উত্তেজনার।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বিক্ষোভে অশান্ত হয়ে ওঠে হোস্টেল চত্বর। পরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ভিডিও ফাঁসে জড়িত থাকার অভিযোগে এক ছাত্রীকে গ্রেপ্তারও করা হয়।

অভিযোগ, ভিডিওগুলো তৈরি করেছিল ওই অভিযুক্ত ছাত্রীই। এরপর সেগুলো সিমলার এক ছেলের কাছে পাঠায়। তার পরই ওই যুবক সোশ্যাল মিডিয়ায় ভিডিওগুলো ফাঁস করে দেয়।

অভিযুক্ত মেয়েটির বিরুদ্ধে গারুয়ান পুলিশ পোস্টে আইপিসি এবং আইটি আইনের ৩৫৪ সি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্ত শুরু হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মেয়েটি এমবিএ প্রথম বর্ষের ছাত্রী।

শনিবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিবাদে চলে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। স্লোগান চলে ‘উই ফর জাস্টিস’। জানা যায়, অভিযুক্ত ছাত্রীটিকে আলাদা এক জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে যাতে সে হামলার শিকার না হয়।

যদিও পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কোনো আত্মহত্যার চেষ্টার রিপোর্ট করা হয়নি বা কারও মৃত্যু ঘটেনি।

এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসেন। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

পাঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজ্য়োৎ সিং বেন্স ছাত্রীদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন। টুইট করে তিনি লিখেছেন, ‘'এটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় এবং আমাদের বোন ও মেয়েদের সম্মানের বিষয়। আমরা এবং প্রতিটা সংবাদমাধ্যম যেন সচেতন থাকে। সমাজবদ্ধ জীব হিসাবে আমাদের পরীক্ষার মধ্যে ফেলেছে এই ঘটনা।’

সূত্র: হিন্দুস্তান টাইমস