ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

হয়রানি ঠেকাতে ইনস্টাগ্রামের নতুন সেবা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য ‘ক্যাপশন ওয়ার্নিং’ নামে নতুন ফিচার চালু করল ফেসবুক। হয়রানি প্রতিরোধেই মূলত এই উদ্যোগে নেয়া হয়েছে। এখন থেকে কোনো ব্যবহারকারীর ছবি বা ভিডিও’র ক্যাপশন নিয়ে হয়রানির চেষ্টা করা হলে সতর্কবার্তা জানাবে ইনস্টাগ্রাম।

ছবি বা ভিডিও’র ক্যাপশন নিয়ে হয়রানির চেষ্টা করা হলে সতর্কীকরণ নোটিফিকেশন দেখাবে নতুন এই ফিচার। নোটিফিকেশনে লেখা থাকবে, ‘রিপোর্ট হওয়া অন্যান্য ক্যাপশনের সঙ্গে এটি মিলে যাচ্ছে।’ ব্যবহারকারীকে ক্যাপশনটি পরিবর্তন করার সুযোগ দেবে ইনস্টাগ্রাম। চাইলে পরিবর্তন নাও করতে পারেন, এতে প্রতিষ্ঠানটি কোনো প্রতিক্রিয়া জানাবে না।

এর আগে ‘রেস্ট্রিক্ট’ নামের আরেকটি ফিচার এনেছিল ইনস্টাগ্রাম। কোনো পোস্ট বা বাজে মন্তব্যের মাধ্যমে হয়রানির চেষ্টা করা হলে, ওই ফিচারটির সাহায্য নেয়া যায়। এদিকে মন্তব্য, ছবি ও ভিডিও থেকে ক্ষতিকর কনটেন্ট সরাতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার করা শুরু করেছে ইনস্টাগ্রাম। অনেক ভিডিও’তে ১৮ বছরের কম বয়সীদেরকে প্রবেশাধিকার দিচ্ছে না ফেসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং সেবাটি।