ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

১৪ দিন পর ঢাকায় ফেরার অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ মে ২০২১  

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে যাওয়া সব মানুষকে ১৪ দিন পর ফেরার অনুরোধ করেছে স্বাস্থ্য অধিদফতর।

রোববার দুপুরে ভার্চুয়াল বিফ্রিংয়ে অধিদফতরের মুখপাত্র নাজমুল ইসলাম এ অনুরোধ করেন। 

তিনি বলেন, এবারের ঈদে নিজ নিজ অবস্থান ছেড়ে বাইরে না যেতে সরকার পরামর্শ দিয়েছিল। কিন্তু বড় সংখ্যক মানুষ এ পরামর্শ উপেক্ষা করে নানাভাবে গ্রামের বাড়ি ফেরার চেষ্টা করেছেন। সেখানে কিছু মর্মান্তিক দৃশ্য দেখেছি। এখনো অফিস খোলেনি। স্কুল-কলেজে দেরি করে ফিরলেও কোনো ক্ষতি হচ্ছে না। বাড়ি যাওয়া লোকেরা অন্তত সাত থেকে ১৪ দিন দেরি করে ঢাকায় ফিরে আসুন।

তিনি আরো বলেন, এরই মধ্যে যাদের শরীরে করোনার উপসর্গ দেখা গেছে তারা নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্স বা জেলা সদর হাসপাতালে আরটি-পিসিআর পরীক্ষা অবশ্যই করাবেন। ফিরে আসার সময় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। 

নাজমুল ইসলাম বলেন, ভারত থেকে আসা কেউ কেউ আইন অমান্য করে পালিয়ে গেছেন। এ কাজ করা উচিত নয়। এতে অন্যের জীবন ঝুঁকির মুখে পড়ে। আমরা জেনেশুনে যেন নিজের দেশের ক্ষতি না করি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র বলেন, ভারত থেকে আসা লোকদের আমরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখেছি। উপসর্গ আছে এমন লোকদের নিয়মিত পরীক্ষা করছি। গত মাসের শেষ সপ্তাহে পরীক্ষার মাধ্যমে যাদের মধ্যে পজিটিভ পাওয়া গিয়েছিল, তাদের জিনোম সিকোয়েন্সের মাধ্যমে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্তের বিষয়টি আমরা চিহ্নিত করতে পেরেছি।

তিনি আরো বলেন, ভারত থেকে আসা লোকদের কঠোর কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। যাদের ১৪ দিন হচ্ছে তাদের পরীক্ষা করে ছাড়পত্র দেয়া হচ্ছে। ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্তদের মধ্যে পাঁচজন একদম সুস্থ। তাদের সংস্পর্শে যারা এসেছিল, সেখানেও আমরা কোনো সংক্রমিত রোগী পাইনি। এখন পর্যন্ত ছয়টি ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। নতুন করে আরো জিনোম সিকোয়েন্স হচ্ছে, নতুন ভ্যারিয়েন্ট পেলে আমরা জানাবো।