ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

১৫৫ রানের বড় জয়ে প্রস্তুতি সেরে নিল বাংলাদেশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা ধরে রাখার মিশনে কয়েকদিন পরই আরেকটি আসরে নামবে টাইগার যুবারা। এর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ সহ অংশগ্রহণকারী দলগুলো। যেখানে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রস্তুতি সেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগামী ১৬ জানুয়ারি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এ ম্যাচে আগে ব্যাট করে আইচ মোল্লার ৮২, আরিফুল ইসলামের ৪০ রানের সুবাদে ২৭৭ রান সংগ্রহ করে টাইগার যুবারা। পরে জিম্বাবুয়েকে ১১০ রানে গুটিয়ে দিয়ে বৃষ্টি আইনে ১৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে ইনিংসের শুরুটা ভালো হয়নি। ১ রান করেই বিদায় নেন ওপেনার ইফতিখার আহমেদ ইফতি। ১০ রান করে সাজঘরে ফেরেন তিনে নামা প্রান্তিক নওরোজ নাবিল।

২৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়ায় আইচ মোল্লা ও আরিফুল ইসলামের ব্যাটে। দুজনের তৃতীয় উইকেট জুটি থেকে আসে ৬১ রান। ৫২ বল খেলে ৪০ রান করে আরিফুল আউট হলে ভাঙে এই পার্টনারশিপ।

চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন আইচ। ৩৮ বলে ৩৩ রান করে বিদায় নেন ফাহিম। শতকের স্বপ্ন দেখলেও আশাহত হন আইচ। ৮২ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলে থামেন তিনি। পরে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে বসে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

শেষদিকে অধিনায়ক রাকিবুল হাসান ও রিপন মন্ডল ৭৪ রানের জুটি গড়েন। তাদের নবম উইকেট পার্টনারশিপে শেষ ওভারে অলআউট হওয়ার আগে ২৭৭ রানের পুঁজি পায় বাংলাদেশ। রাকিবুল ৪৫ বলে ৩৬ রান করেন। রিপন ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৯ রান।

পরে বৃষ্টি বাগড়া দিলেও বাংলাদেশের বড় জয় আটকাতে পারেনি। ২৭৮ রান টপকাতে নামা জিম্বাবুয়েকে শুরু থেকেই চেপে ধরেন বাংলাদেশের বোলাররা। দলীয় ৬৯ রানে মধ্যে ৪টি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। 

বৃষ্টি আইনে পরে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ২৫৬ রান। কিন্তু শেষ ২৭ রানের ভেতরেই ৬টি উইকেট হারিয়ে ১১০ রানে অল আউট হয় দলটি। এতে ১৫৫ রানের বিশাল জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

নাইমুর রহমান নয়ন ১০ ওভারে মাত্র ১৮ রান খরচ করে নেন ৩টি উইকেট। আরিফুল ও মামুন ২টি করে উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন মুশফিক হাসান, সাকিব ও রিপন।