ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবার লাল কার্ড পেলেন মেসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

বার্সেলোনার হয়ে ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে অসংখ্য ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। তবে কখনোই দেখেননি লাল কার্ড। রোববার রাতে লাল কার্ড দেখার মাধ্যমে গৌরবের এই রেকর্ড থেকে সময়ের সেরা ফুটবলারের নাম মুছে গেলো।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অতিরিক্ত সময়ের একদম শেষ মুহূর্তে অ্যাথলেটিক বিলবাওয়ের একজন খেলোয়াড় বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসিকে পথ আটকে দেয়ার চেষ্টা করেন। তখন মেসি এক ধাক্কায় তাকে ফেলে দেন।

প্রথমে ঘটনাটি রেফারির চোখ এড়িয়ে যায়। তবে পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) দিয়ে পুনরায় পর্যবেক্ষণ করে সঙ্গে সঙ্গে মেসিকে সরাসরি লাল কার্ড দেখান তিনি।

রেফারির লাল কার্ডের সিদ্ধান্তেরর পর মেসি বা তার সতীর্থদের কাউকেই তেমন প্রতিবাদ করতে দেখা যায়নি। টিভিতে তাদের প্রতিক্রিয়া দেখে মনে হয়েছে তারা রেফারির এই সিদ্ধান্ত সহজেই মেনে নিয়েছেন। এই ঘটনার কারণে ঘরোয়া ফুটবলে চার ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন মেসি।

স্পেনের এই কাপ ফাইনালের শুরু থেকেই ছিল উত্তেজনা। বার্সেলোনার ফরাসী তারকা আন্তোনিও গ্রিজমান দুটি গোল করে বার্সেলোনাকে এগিয়ে রাখেন। আর মাত্র কয়েক সেকেন্ড নিজেদের সুরক্ষিত রাখতে পারলেই কাতালান ক্লাবটি জিতে যেতো নিজেদের আরেকটি শিরোপা। 

কিন্তু বিলবাওয়ের স্প্যানিশ ফুটবলার আজিয়ের ভিয়ালিব্রে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে খেলা টিকিয়ে রাখেন। ২-২ সমতায় অতিরিক্ত সময়ের খেলা শুরু হলে ৯৩ মিনিটেই ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় অ্যাথলেটিক বিলবাও। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। 

খেলোয়াড় হিসেবে এটাই মেসির প্রথম লাল কার্ড পাওয়া নয়। বার্সেলোনা ক্যারিয়ারে এটা প্রথম লাল কার্ড হলেও আর্জেন্টিনার হয়ে এর আগে দুইবার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। আর্জেন্টিনার হয়ে প্রথমবার মাঠে নেমে এক মিনিটের মধ্যেই লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন মেসি। সেটি ২০০৫ সালের ঘটনা। এরপর ২০১৯ সালে কোপা আমেরিকায় চিলির বিপক্ষে একটি ম্যাচে এই ফরোয়ার্ড ক্যারিয়ারের দ্বিতীয় লাল কার্ড দেখেন।