ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

১৮ মাস নিষিদ্ধ হতে পারেন সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঠাণ্ডা স্নায়ু যুদ্ধ চলছে। এরইমধ্যে অনেক কাদা ছোড়াছুড়ি হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সাকিব সম্পর্কে বোমা ফাটালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে দেশে ফিরে নবীন আফগানদের বিপক্ষে ঘরের মাঠে টাইগারদের বিশাল পরাজয়ের জন্য পরোক্ষভাবে সাকিবকে দোষারুপ করলেন পাপন।
পাপন বলেন, আমাদের অনুর্ধ্ব-১৯ দলও আফগানিস্তানকে টেস্টে হারানোর ক্ষমতা রাখে। এছাড়া শেষ মুহূর্তে দলের পরিকল্পনা কে বদল করলো, সে বিষয়ে তদন্ত করতে গিয়েই ক্রিকেটারদের কাছে খারাপ বনে যান তিনি।

‘আমার মনে হয় অনূর্ধ্ব-১৯ দল দিয়ে খেলালেও আফগানিস্তানের সঙ্গে টেস্ট জিততে পারতাম। আর সেই আফগানিস্তান এক ঘণ্টার সময় চ্যালেঞ্জ করে আমাদের হারাল। আফগানিস্তানের সঙ্গে আমরা হারব, তাও বাংলাদেশে! বড় বড় দেশও আমাদের এখানে এসে পারে না। আমাদের যা যা পরিকল্পনা ছিল, সব উল্টে দিল কে? কেন? এটার জবাব খুঁজতে গিয়ে আমি যেন বিরাট অন্যায় করে ফেলেছি। আমি জানতে চেয়েছি, যে উইকেট আমরা বানালাম, সেই উইকেটে খেলা হয়নি কেন?’
তিনি বলেন, আফগানদের বিপক্ষে স্পিনিং উইকেট নাকি সাকিব নিজেই বল করে বাছাই করেছে। যাকেই জিজ্ঞেস করি, সেই বলেছে সাকিব এই উইকেটে খেলতে চেয়েছে। কিন্তু খেলা শেষে সাকিবই বলল, বাজে উইকেট!

পাপন আরো বলেন, ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিং অর্ডার পরিবর্তন করেছিল সাকিব। ওই পরিবর্তন সম্পর্কে আমি কিছুই জানতাম না। সাকিব ওপেনিং করাল মুশফিককে দিয়ে, এটাও জানতাম না! কিন্তু সংবাদ মাধ্যমে এসে বলেছে, সব ওপর থেকে করা হয়েছে।

এদিকে শোনা যাচ্ছে, সাকিব ভারত সফরে যেতে চাচ্ছেন না। তাকে বোঝানোর চেষ্টা চলছে। আর সাকিব শেষ পর্যন্ত না গেলে সম্ভাব্য করণীয় কী হবে? তা নিয়ে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত চরম গোপনীয়তা ও নীরবতা অবলম্বন করেছেন। কিন্তু রাত বাড়ার সঙ্গে সঙ্গে এ খবর এদিক-ওদিক থেকে চাউর হতে থাকে।

বোর্ডের ক’জন পরিচালকের কথায় মনে হলো; সাকিব ভারত সফরে যাবেন কি যাবেন না- সেটা বড় নয়। সাকিব আদৌ যেতে পারবেন কি না সেটাই দেখার বিষয়।

বোর্ডের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সাকিব আসলে ভারতে যেতে চাচ্ছেন না, খবরটি ঠিক নয়। আসলে তিনি যেতে পারবেন না। সম্ভবত আইসিসির দুর্নীতি দমন সংস্থার রায়ে ১৮ মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ বিশাল। বাজিকরদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও নিশ্চুপ থাকেন তিনি। মঙ্গলবার নাকি সেটাই প্রকাশিত হতে যাচ্ছে। আর প্রকাশিত হওয়া মানে সাকিবের সামনে নিশ্চিত শাস্তির খড়গ ঝুলবে।