ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

২০১৮ সালের মতো নির্বাচন হবে না: সিইসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, গত ২০১৮ সালের মতো নির্বাচন হবে না, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবে, দায়িত্ব নিয়ে সুষ্ঠু নির্বাচনের জন্য সহযোগিতা করা দলগুলোরও উচিত।

মঙ্গলবার (২৬ জুলাই) নির্বাচন কমিশন ভবনে সকাল সাড়ে ১০টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

দুপুর ১২টায় বিকল্পধারা বাংলাদেশ, আড়াইটায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং বিকাল ৪টায় ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির সঙ্গে সংলাপে বসবে ইসি।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত রোববার (১৭ জুলাই) থেকে এ সংলাপ শুরু হয়েছে। চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি, দুপুর ১২টায় জাকের পার্টি ও আড়াইটায় কৃষক শ্রমিক জনতা লীগ এবং ২৮ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণফোরাম, দুপুর ১২টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও আড়াইটায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সঙ্গে সংলাপ শুরু হবে। শেষ দিন ৩১ জুলাই জাতীয় পার্টি ও বিকেল ৩টায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে ইসি। তবে বিএনপির সঙ্গে গত ২০ জুলাই ইসির সঙ্গে সংলাপে বসার কথা থাকলেও দলটি বসেনি।

প্রসঙ্গত, বর্তমান কমিশন দায়িত্ব নেয়ার পর জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ধারাবাহিক সংলাপ করে আসছে। গত  ১৩ মার্চ শুরু হওয়া সংলাপে এ পর্যন্ত শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, নির্বাচন বিশেষজ্ঞ, গণমাধ্যমের প্রতিনিধি ও পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বসেছে। গত ৬ জুলাই বিকেলে এক সংবাদ সম্মেলনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের সময়সূচি প্রকাশ করে নির্বাচন কমিশন।