ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

২১ বলে শেষ লংকানদের তৃতীয় দিনের ব্যাটিং

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মে ২০২১  

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ৭ উইকেটে ৪৯৩ রানে নিজেদের ইনিংস ঘোষণা করেছে লংকানরা। তৃতীয় দিন প্রথম সেশনে স্বাগতিকরা ব্যাট করেছে মাত্র ২১ বল। 

ছয় উইকেটে ৪৬৯ রান নিয়ে পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল লংকানরা। তৃতীয় দিন সকাল থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন নিরোশান ডিকওয়েলা ও রমেশ মেন্ডিস। তাসকিনের বলে ৩৩ রান করা মেন্ডিস আউট হওয়ার সঙ্গে সঙ্গে ইনিংস ঘোষণা দেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। অন্যপ্রান্তে ডিকওয়েলা ৭৭ রানে অপরাজিত ছিলেন।

এর আগে দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টা পেরোতেই তাসকিনের বলে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লাহিরু থিরিমান্নে। আউট হওয়ার আগে ১৪০ রান করেন তিনি। তার জায়গায় নামা ম্যাথিউস রানের খাতা খোলার আগে তৃতীয় বলেই কট বিহাইন্ড হয়েছিলেন। তবে বাংলাদেশের কেউ আবেদন না করায় বেঁচে যান এই অলরাউন্ডার।

ভাগ্যক্রমে জীবন পেলেও তা বড় করতে পারেননি ম্যাথিউস। তাসকিনেরই বলে উইকেটের পেছনে লিটনের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে ৫ রান করে আউট হন তিনি। তার জায়গায় নামা ধনঞ্জয় ডি সিলভা মাত্র ২ রানে তাইজুলের বলে স্লিপে শান্তকে ক্যাচ দেন।

প্রথম সেশনে ২৬ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৪৩ রান দেয় বাংলাদেশ। দ্বিতীয় সেশনেও সাফল্যের ধারা অব্যাহত রাখে টাইগাররা। একপ্রান্ত আগলে রেখে ফিফটি পূরণ করেন ওশাডা ফার্নান্দো। বিপদজনক হয়ে ওঠা এই ব্যাটসম্যানকে ৮১ রানে লিটনের ক্যাচে পরিণত করেন মেহেদী হাসান মিরাজ।

এর ঠিক আগের ওভারে নিশাংকাকে লো বলে বোল্ড করে ম্যাচে নিজের তৃতীয় উইকেট শিকার করেন তাসকিন। দ্বিতীয় দিনে মাত্র ৯১ রান যোগ করতেই পাঁচ উইকেট তুলে নিয়ে লংকানদের অল্প রানে বেঁধে ফেলার সম্ভাবনা জাগায় বোলাররা। কিন্তু ক্যাচ মিস ও বাজে ফিল্ডিংয়ে সেই সুযোগ আর কাজে লাগানো যায়নি।

চার উইকেট শিকার করে প্রথম ইনিংসে বাংলাদেশের সফলতম বোলার তাসকিন।