ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

৩ বছরেও সংস্কার করা হয়নি জনগুরুত্বপূর্ণ সেতুটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

নাঙ্গলকোটের ঘোড়াময়দান জনগুরুত্বপূর্ণ একটি সেতু ভেঙ্গে পড়ার তিনবছরেও সংস্কার হয়নি। এতে বছরের পর বছর ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন। সেতুটি দ্রুত সংস্কারে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি চেয়েছেন।

জানা যায়, ঘোড়া ময়দান-মানিকমুড়া-নাথেরপেটুয়া সড়কের ঘোড়াময়দান কালিভিটা এলাকায় খালের উপর বেশ কয়েক বছর পূর্বে একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি দিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার, ট্রাক্টর, সিএনজি আটোরিক্সা, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। সেতুটির মাঝখান বরাবর বিশাল একটি অংশ ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।

এলাকাবাসী জানান, এটি একটি জনগুরুত্বপূর্ণ সেতু। গ্রামের আঁকাবাকা রাস্তার উপর নির্মিত সেতুটি গ্রামীন জনপদকে সৌন্দর্যমন্ডিত করে তুলেছে। সেতুটি দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ এলাকার বিপুল সংখ্যক মানুষ চলাচল করে। ২০১৭ সালে সেতুটির মাঝখান বরাবর বিশাল অংশ ভেঙ্গে যায়। এলাকাবাসী জোড়াতালি দিয়ে চলাচল করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুটি সংস্কারে এগিয়ে আসেনি। এভাবে বছরের পর বছর সেতুটি পড়ে থাকায় মৃত্যুকূপে পরিণত হয়েছে। যে কোন সময় পুরো সেতুটি ভেঙ্গে পড়ার আশঙ্কা করছেন তারা। দ্রুত সেতুটি সংস্কার কিংবা সেতুটি ভেঙ্গে নতুন করে নির্মাণের দাবি জানান তারা।

জোড্ডা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানা জানান, সেতুটি সংস্কারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা রাখি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহসা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন জানান,

সেতুটির সমস্যার বিষয়ে আমরা জেনেছি। উপজেলার কয়েকটি সেতুর এভাবে সমস্যা বিরাজমান। অগ্রাধিকার ভিত্তিতে ঝুঁকিপূর্ণ সেতুগুলো সংস্কার করা হবে।