ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

৪০ হাজার পরিবারে ২ কোটি ৮০ লাখ টাকার ত্রাণ দিলেন আইনমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ মে ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার কসবা-আখাউড়া উপজেলার কর্মহীন ও অভাবগ্রস্ত প্রায় ৪০ হাজার পরিবারের মাঝে গত দুই মাসে  ২ কোটি ৮০ লাখ ৬১ হাজার ৯০০ টাকার ত্রাণসামগ্রী বিতরণ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

করোনা সংকট মোকাবিলায় গত ২৪ মার্চ তার নির্বাচনী এলাকায় (আখাউড়া-কসবা) ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ তৎপরতা শুরু করেন মন্ত্রী। প্রাথমিক পর্যায়ে ২০৫০টি অসহায় পরিবারের জন্য ১৮ লাখ টাকার ত্রাণসামগ্রী বরাদ্দ রাখা হয়।

পরে দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় পর্যায়ক্রমে ৩৯ হাজার ৬০৫টি কর্মহীন ও হতদরিদ্র পরিবারের মাঝে ২ কোটি ৮০ লাখ ৬১ হাজার ৯০০ টাকার ত্রাণসামগ্রী  বিতরণ করেন তিনি।

ত্রাণ  হিসেবে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও সাবান দরিদ্র ও কর্মহীন মানুষের  দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়।

এসব ত্রাণ বিতরণ কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করেছেন মন্ত্রী নিজেই। এ দুর্যোগ মুহূর্তে যারা ফোন করে বা অন্য কোনোভাবে খাদ্য সমস্যার কথা বলেছেন, তাদের বাসায়  জরুরি ভিত্তিতে খাবার পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন তিনি।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

কসবা উপজেলার মূলগ্রাম ইউপিতে ৫০২৭টি পরিবারকে ৩৩ লাখ ৫১ হাজার ৩০০ টাকার, মেহারী ইউপিতে ১৭২০টি পরিবারকে ১২ লাখ ৮০ হাজার টাকার, বাদৈর ইউপিতে ১৮৬৫টি পরিবারকে ১৫ লাখ ৪৫ হাজার টাকার, খাড়েরা ইউপিতে ৩২৫৮টি পরিবারকে ৩৩ লাখ ৪৭ হাজার ৪০০ টাকার, বিনাউটি ইউপিতে ২০৩৫টি পরিবারকে ১২ লাখ ৮ হাজার ৬০০ টাকার, গোপীনাথপুর ইউপিতে ৫৩৮২টি পরিবারকে ৩৪ লাখ ৭০ হাজার টাকার, পশ্চিম কসবা ইউপিতে ২৩৪২টি পরিবারকে ১১ লাখ ৩৯ হাজার টাকার, কুটি ইউপিতে ৩৩৮০টি পরিবারকে ১০ লাখ ৬২ হাজার ১০০ টাকার, কাইমপুর ইউপিতে ৩৫৯১টি পরিবারকে ১৫ লাখ ৪১ হাজার টাকার, বায়েক ইউপিতে ৫৯০৬টি পরিবারকে ৫৩ লাখ ২২ হাজার টাকার এবং কসবা পৌর এলাকায় ৫০৯৯টি পরিবারকে ২৯ লাখ ৯৫ হাজার টাকার ত্রাণসামগ্রী দেয়া হয়েছে।

এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে আইনমন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে কসবা ও আখাউড়ার ১০ হাজার মানুষের মাঝে প্রায় ৪১ লাখ টাকার নতুন কাপড় বিতরণ করা হয়েছে। 

আইনমন্ত্রীর পক্ষে কসবা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন  স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এসব ত্রাণ ও নতুন কাপড় বিতরণ করেন।