ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

৬ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিভিন্ন এলাকায় লাইসেন্সবিহীন করাতকল চালানোর অভিযোগে চারটি করাতকল মালিকসহ একটি মিষ্টি দোকান ও একটি পোল্ট্রি খামার মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাল বুধবার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা।

প্রশাসন সূত্রে জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের আসাদনগর বাজারে হালিমা টিম্বার স-মিল মালিক দেলোয়ার হোসেনের করাতকল চালানোর কোন লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারের রোদেলা স-মিল মালিক নজরুল ইসলামকে একই অপরধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অপরাধে উপজেলা সাহেবাবদ দক্ষিণপাড়া বারেশ্বর এলাকায় আলাউদ্দিন স-মিল মালিক আলাউদ্দিন মেম্বারকে ৫ হাজার ও আলী আজ্জম স-মিল মালিক মুমিন মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা।

পরে তিনি একইদিন দুপুরে উপজলা সদর বাজারের ঘোষ মাতৃ ভান্ডার মালিক রিপন ঘোষকে নষ্ট হয়ে যাওয়া মিষ্টি ও রসমলাই বিক্রয়ের অপরাধে ভোক্ত অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমান করেন।

এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফৌজিয়া সিদ্দিকা উপজেলার বড়ধুশিয়া বাজারে সাইফুল পোল্ট্রি খামারের মালিক সাইফুল ইসলামকে রোগাক্রান্ত মুরগি বিক্রয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করে সর্বমোট ৬০ হাজার টাকা আদায় করেন।

ব্রাহ্মণপাড়া উপজেলা বন কর্মকর্তা এ কে এম লুৎফুল্লাহ জানান, ব্রাহ্মণপাড়া উপজেলায় মোট ৫০ টি করাতকল রয়েছে, যার মধ্যে ১৮ টির লাইসেন্স আছে, ৩২ টির লাইসেন্স নেই। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন ‘স'মিলে অভিযান পরিচালনা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা জানান- ব্রাহ্মণপাড়া উপজেলার লাইসেন্স বিহীন সকল করাতকলের মালিকের বিরুদ্ধে আইগত পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন স'মিলে অভিযান পরিচালনা করা হবে।