ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

৮০ ভরি স্বর্ণ লুট, পুলিশ উদ্ধার করল ৮৮ ভরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ মে ২০২২  

কুমিল্লার দাউদকান্দিতে ডিবি পুলিশ পরিচয়ে একদল দুর্বৃত্ত লুট করল ৮০ ভরি স্বর্ণ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মাত্র তিন ঘণ্টায় ৮৮ ভরি ৫ আনা স্বর্ণ উদ্ধার ও দুইজনকে গ্রেফতার করেছে।

বুধবার বিকেলে কুমিল্লার পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।

আটককৃত দুইজন হলেন- দাউদকান্দি উপজেলার সাহাপাড়ার রাজিব কর্মকার মিঠু ও নোয়াখালীর উত্তর হাজিপুর গ্রামের তপু কর্মকার।

অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় নোয়াখালী থেকে গলিত স্বর্ণ নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা দেন নোয়াখালীর নরোত্তমপুরের অভিজিৎ কুড়ি। পথে ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। পরে তার কাছে থাকা ৮০ ভরি স্বর্ণ লুট করে তাকে হাত-পা বেঁধে দাউদকান্দি উপজেলার পুটিয়া এলাকায় ফেলে যায়।

তিনি আরো জানান, খবর পেয়ে অভিজিৎকে উদ্ধার করে পুলিশ। এরপর অভিযান চালিয়ে দাউদকান্দির সাহাপাড়া থেকে প্রথমে রাজিব কর্মকারকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে চাঁদপুরের উত্তর মতলবের বাগান বাড়ি থেকে তপু কর্মকারকে আটক করা হয়। তার কাছে লুণ্ঠিত ৮০ ভরিসহ আরো ৮ ভরি ৫ আনা স্বর্ণ পাওয়া যায়। আটককৃত দুজনই স্বর্ণ লুটের কথা স্বীকার করেছে।

লুট হওয়া স্বর্ণের মালিক দেব রাজ জানান, আটককৃত রাজিব কর্মকার তার মামাতো ভাই। দোকানে থাকা অবস্থায় চুরিসহ নানা অপরাধমূলক কাজ করত। এ কারণে তাকে দোকান থেকে বের করে দেন দেব রাজ। সেই ক্ষোভে সে স্বর্ণ লুটের পরিকল্পনা করে।

অতিরিক্ত পুলিশ সুপার (দাউদাকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল জানান, লুটের ঘটনায় অন্যদের ধরতে অভিযান চলছে। বুধবার রাতে আটককৃত দুইজনের বিরুদ্ধে মামলা করা হবে। বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।