ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন জেসিন্ডা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ মে ২০২১  

অবশেষে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। আগামী গ্রীষ্মেই দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ের পরিকল্পনা করছেন তিনি।

২০১৯ সালে এ জুটি বাগদান সেরেছিলেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

স্থানীয় কোস্ট রেডিওকে দেয়া সাক্ষাৎকারে বিয়ের পরিকল্পনার কথা জানালেও তারিখ বলেননি নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী।

“আমরা দু’জন অবশেষে বিয়ের একটি তারিখ পেয়েছি,” সাক্ষাৎকারে জেসিন্ডা এমনটাই বলেছেন বলে বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে নিউজিল্যান্ড হেরাল্ড।

ঘটা করে বিয়ে না করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

“ব্রাইডাল পার্টি করার মতো বয়সের চেয়ে খানিকটা বেশি বয়স হয়ে গেছে বলেই মনে হয় আমার,” সাক্ষাৎকারে ৪০ বছর বয়সী জেসিন্ডা এমনটাই বলেছেন বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে।

তার সঙ্গী টিভি উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের বয়স ৪৪। এ যুগলের দুই বছর বয়সী একটি মেয়েও আছে।

“আজ সকালের প্রতিবেদনে যা জানানো হয়েছে তার সঙ্গে নতুন করে যোগ করার মতো কিছু নেই,” বুধবার রয়টার্সকে বলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র।

জেসিন্ডা প্রথমবার প্রধানমন্ত্রী হন ২০১৭ সালে; তিনিই দেশটির ইতিহাসে সবচেয়ে কম বয়সে এ পদে বসেন।

পরের বছরই তার কন্যা সন্তানের জন্ম হয়; জেসিন্ডার আগে কেবল পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোই প্রধানমন্ত্রী থাকাকালে মা হয়েছিলেন।

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় তার সরকারের অসামান্য সাফল্য জেসিন্ডাকে ফের ক্ষমতায় নিয়ে আসে। গত বছরের অক্টোবরের নির্বাচনে তার মধ্য-বামপন্থি লেবার পার্টি অর্ধশতকে সবচেয়ে বেশি আসন পেয়ে জয়লাভ করে।