ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা করবে ভোক্তা অধিদফতর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ আগস্ট ২০২২  

অসাধু ডিম ব্যবসায়ীদের জরিমানার পাশাপাশি তাদের বিরুদ্ধে মামলাও করা হবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

রোববার দুপুরে ডিম ও মুরগির আড়দতারদের সঙ্গে বৈঠকে এমন কড়া বার্তা দিয়েছেন সংস্থাটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। 

তিনি বলেন, তেলের দাম বাড়ার পর পোল্ট্রি ফিডের দাম বাড়েনি। তবে ঢাকায় প্রতি পিস ডিম আনার খরচ বেড়েছে তিন থেকে চার পয়সা। তবে ব্যবসায়ী সমিতি দাম বাড়িয়েছে ২ টাকা ৭০ পয়সা।

মহাপরিচালক আরো বলেন, অর্গানিক সিল মেরে রাজধানীতে দ্বিগুণ বা আড়াইগুণ দরে ডিম বিক্রি হচ্ছে। ক্রয় রশিদও গোপন করছেন অনেক ব্যবসায়ী। গোপনে ফোনের মাধ্যমে সিন্ডিকেট তৈরি করে ডিমের দাম বাড়ানো হয়েছে।

এদিকে অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী আহ্বান জানান, যেকোনো পণ্যের দাম কারসাজিতে বড় বড় প্রতিষ্ঠানের ভূমিকা রয়েছে খতিয়ে দেখার।

এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে অস্থির হয়ে ওঠে ডিম ও মুরগির বাজার। ব্রয়লার মুরগি বিক্রি হয় ২০০ থেকে ২১০ টাকা। আর ডিমের হালি গিয়ে ঠেকে ৬০ টাকায়।

ভোক্তা যখন দিশেহারা তখন বাণিজ্যমন্ত্রীর ডিম আমদানির হুঁশিয়ারি আর ভোক্তা অধিকারের অভিযানে কমতে শুরু করে ডিমের দাম।