ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আপনি সিঙ্গেল? অনলাইনে বেচে দিন আপনার মন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

যুগলদের জন্য আজকের দিনটি একটু বেশিই রঙিন। বসন্ত ও ভালোবাসা দিবস আনন্দটাও দ্বিগুণ করে দিয়েছি। তবে অনেকেই ‘সিঙ্গেল’ বলে বাসায় ঘুমাচ্ছেন! তাদের জন্য কিন্তু জেগে আছে কিছু অ্যাপ!

সঙ্গী না থাকার আক্ষেপে অনেকেই ঢুঁ মারছেন ডেটিং অ্যাপ বা সাইটে। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, বিশ্বজুড়ে এবার ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে ডেটিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়তে দেখা গেছে।

প্রযুক্তি অসংখ্য ডেটিং অ্যাপ রয়েছে। একেকটি একেক কাজে লাগে। দীর্ঘ মেয়াদী সম্পর্ক, বিয়ে কিংবা ক্ষণস্থায়ী সম্পর্ক তৈরির জন্য রয়েছে আলাদা আলাদা অ্যাপ। তবে সাবধান; বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ওয়েবক্যামে দেখানো সুন্দরী তরুণীর ফাঁদে পড়ে ধোঁকা খান অনেকেই।

হয়তো ভাবছেন, অ্যাপগুলোতে অ্যাকাউন্ট থাকলেই সঙ্গীর অভাব হবে না। তবে এ ধারনা ভুল। এক্ষেত্রে প্রোফাইল আকর্ষণীয় হতে হবে। কারণ এসব অ্যাপে চেহারা ও ব্যক্তিত্বকেই প্রাধান্য দেয়া হয়। তাই প্রথম ধাপেই যে ‘কুপোকাৎ’ হয়, সে ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন যত ছোট হবে তত ভালো। গৎবাধা বিষয়ের বদলে স্বকীয়তা থাকলে সোনায় সোহাগা। যেমন আমার ঘুরতে ভালো লাগে। ভিন্নতা আনতে সুন্দর সুন্দর জায়াগার ছবি দেয়া যেতে পারে বলে মত দিয়েছেন ডেটিং ও রিলেশনশিপ এক্সপার্ট এলা স্ট্রিন।

তবে মনে রাখতে হবে, অপরিচিত কারও সঙ্গে ওয়েবসাইট ও অনলাইন ডেটিং সাইটগুলোতে চ্যাটিং বিপদের কারণ হতে পারে। প্রযুক্তি বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, ওয়েবক্যামে অনলাইন ডেটিংয়ে এখন প্রতারণার ফাঁদ পাতা থাকতে পারে।