ব্রেকিং:
অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট!
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

আমরা শিক্ষকদের সঙ্গে আছি: শিক্ষা উপমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল বলেছেন, শিক্ষককে হত্যা ও লাঞ্ছনা জাতির জন্য অত্যন্ত লজ্জা ও দুঃখজনক। 

তিনি বলেন, আমরা শিক্ষকদের সঙ্গে আছি। তারা আমাদের কাছে অত্যন্ত শ্রদ্ধেয়। প্রধানমন্ত্রী বলেছেন, শিক্ষকদের মর্যাদা ও সম্মানের প্রশ্নে সরকার তাদের সঙ্গে রয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে ‘শিক্ষক নির্যাতন, হত্যাকাণ্ড: ভূলুণ্ঠিত বিবেক ও মানবতা’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত থেকে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন এ আলোচনা সভার আয়োজন করে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, তার প্রতি আমরা নজর রাখছি। প্রধানমন্ত্রীও এ ঘটনায় জড়িত ব্যক্তিদের জবাবদিহির আওতায় আনার নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযুক্তকে রিমান্ডে নেয়া হয়েছে।

নড়াইলের ঘটনার বিষয়ে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির সদস্যরা দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। এরই মধ্যে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। দোষীদের ধরতে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই তদারকি করছেন।

স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান খান, একুশে পদকপ্রাপ্ত জ্যেষ্ঠ সাংবাদিক অজয় দাসগুপ্ত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান চাঁন প্রমুখ।