ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ইউক্রেনে হামলার পর জনপ্রিয়তা বেড়েছে পুতিনের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ এপ্রিল ২০২২  

ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করার পর রাশিয়ার জনগণের মধ্যে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তা বেড়েছে। রাশিয়ার বেসরকারি জনমত জরিপ সংস্থা লুভাদার বরাত দিয়ে ফ্রান্স-ভিত্তিক নিউজ চ্যানেল ইউরোনিউজ এ তথ্য জানিয়েছে।

লুভাদার জনমত জরিপের ফলাফলে দেখা গেছে, ইউক্রেনে অভিযান চালানোর নির্দেশ দেয়ার আগে ফেব্রুয়ারি মাসের শুরুতে প্রেসিডেন্ট পুতিনের জনপ্রিয়তা ছিল ৭১ শতাংশ যা ইউক্রেন অভিযান শুরুর পর মার্চ মাসে ৮৩ শতাংশে উন্নীত হয়েছে।

এছাড়া, জনমত জরিপে অংশগ্রহণকারী প্রায় ৭০ ভাগ রুশ নাগরিক মনে করেন, প্রেসিডেন্ট পুতিনের নেতৃত্বে রাশিয়া সঠিক পথে এগুচ্ছে। এর আগের মাসে এই সংখ্যা ছিল মাত্র ৫০ শতাংশ।

রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালানোর ঘোষণা দেয়।মস্কো ঘোষণা করে, এই সামরিক অভিযানের অর্থ যুদ্ধ নয় বরং বিশ্বব্যাপী একটি সম্ভাব্য যুদ্ধ প্রতিহত করার লক্ষ্যে এই সামরিক অভিযান চালানো হচ্ছে। তবে ইউরোপীয় ও মার্কিন সংবাদ মাধ্যমগুলো রাশিয়ার এ ঘোষণার একাংশ প্রকাশ করে জানায়, কিয়েভের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করেছে মস্কো।

এরপর রাশিয়ার বিরুদ্ধে তীব্র অর্থনৈতিক ও কূটনৈতিক চাপ সৃষ্টি করে পশ্চিমা দেশগুলো।নিষেধাজ্ঞার কারণে রুশ মুদ্রা রুবলের মান পড়ে যাওয়া সত্ত্বেও রাশিয়ার নাগরিকরা যে এখনও পুতিনের ওপরই আস্থা রেখেছেন তা জনমত জরিপে প্রকাশ পেয়েছে।