ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

‘ইলিশ শিকারেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ মে ২০২০  

চাঁদপুরের স্থলভাগের পাশাপাশি নদীপথও লকডাউনের আওতাভুক্ত। তাই নদীতেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দলবেঁধে ইলিশ শিকার প্রতিহত করা হবে। এ ক্ষেত্রে কোস্ট গার্ড, নৌ-পুলিশ ও প্রশাসন কাজ করবে।

শনিবার দুপুরে ডিসি মো. মাজেদুর রহমান খানের এক আদেশে এসব তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, পুরো চাঁদপুরের নৌপথ লকডাউনের আওতায় থাকবে। সড়কপথের পাশাপাশি নৌপথেও মানুষের আসা-যাওয়া ঠেকানো হবে। এছড়া মাছ ধরার জন্য অন্য জেলার জেলেরা চাঁদপুরে আসতে পারবে না। আবার এখান থেকেও কোনো জেলে অন্য জেলায় যেতে পারবে না।

আরো বলা হয়েছে, ১ মে থেকে পদ্মা ও মেঘনা নদীতে মাছ ধরায় নিষেধাজ্ঞা উঠে গেলেও ৯ এপ্রিল থেকে চাঁদপুরে চলমান লকডাউন একটুও শিথিল হয়নি। লকডাউন বলবৎ রাখতে প্রশাসন, কোস্ট গার্ড ও নৌ-পুলিশ সতর্ক রয়েছে। কেউ লকডাউন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।