ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

এ যাত্রায়ও কী রক্ষা পাচ্ছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২  

পার্টি করার ভিডিও ফাঁস হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। ভিডিওতে দেখা যায়, দেশটির কয়েকজন সেলিব্রেটি ও তার বন্ধুদের সঙ্গে নাচছেন ও গান গাইছেন মারিন। এ ঘটনায় সব বিরোধীদলের তোপের মুখে পড়েন তিনি। অবশেষে ড্রাগ টেস্ট করানোর পর মেরিনের ফলাফল নেগেটিভ এসেছে।

সোমবার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, সমালোচনার মুখে পড়া ৩৬ বছর বয়সী সানা মারিনের ড্রাগ টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা আইডা ভ্যালিন এএফপিকে বলেন, সানা মারিনের প্রস্রাবের নমুনায় কোকেন, অ্যামফিটামিন, গাঁজা ও ওপিওডের মতো বিভিন্ন ওষুধের উপস্থিতির জন্য পরীক্ষা করা হয়েছিল।

তার কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয় গত ১৯ আগস্ট পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর পরীক্ষার রিপোর্ট দেখেন একজন চিকিৎসক ও এতে তার স্বাক্ষর রয়েছে।

সানা মারিনের নাচ-গানের ভিডিও ফাঁসের  পর সংবাদ সম্মেলনে মাদক নেয়ার কথা অস্বীকার করেন তিনি। হেলসিঙ্কিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আমি বেআইনি কিছু করিনি।

২০১৯ সালের ডিসেম্বর থেকে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন সানা মারিন। দায়িত্ব নেয়ার সময় বিশ্বের সবচেয়ে কনিষ্ঠ সরকার প্রধান ছিলেন তিনি। এখন এ খেতাব চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বরিকের দখলে।

সানা মারিন খুব স্বাভাবিক জীবনযাপন করতে পছন্দ করলেও পার্টি করার কোনো তথ্য গোপন রাখেন না। প্রায়শই সঙ্গীত উৎসবে তাকে দেখা যায়। গত বছর করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর ক্লাবে গিয়ে পার্টি করার কারণে তিনি ক্ষমাও চান।