ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

এক নজরে শুক্রবারের চাকরির পরীক্ষা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

আগামীকাল শুক্রবার (১ এপ্রিল) একাধিক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের চাকরির পরীক্ষা রয়েছে। এরমধ্যে কর্মসংস্থান ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক ও কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সসহ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে।

এবারও একদিনে একাধিক নিয়োগ পরীক্ষা থাকায় বিপাকে পড়েছে পরীক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় আগামীকাল শুক্রবার থাকছে সরকারি ও বেসরকারি পাঁচ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা।

এসব পরীক্ষা ওইদিন সকাল ও বিকেলের শিফটে অনুষ্ঠিত হবে। এরমধ্যে সকালের শিফটেই অনুষ্ঠিত হবে চারটি প্রতিষ্ঠানের চাকরির পরীক্ষা। ফলে চার প্রতিষ্ঠানের যেকোনো একটি প্রতিষ্ঠানের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে পরীক্ষার্থীরা। বাকি ৩ প্রতিষ্ঠানে চাকরির সুযোগ শুরুতেই হাতছাড়া হচ্ছে তাদের।

চলুন জেনে নিই, যেসব প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা রয়েছে-

প্রতিষ্ঠানের নাম:  কর্মসংস্থান ব্যাংক
পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
পদের সংখ্যা : ১৭৭ টি
পরীক্ষার ধরন : এমসিকিউ ও লিখিত
পরীক্ষার সময় : সকাল ১০ টা থেকে ১১:৩০ টা

প্রতিষ্ঠানের নাম : ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড 
পদের নাম : ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার।
পদের সংখ্যা : নির্ধারিত না।
পরীক্ষার সময় : সকাল ১০:০০-১১:৩০ টাকা।

প্রতিষ্ঠানের নাম: ব্যাংক এশিয়া লিমিটেড
পদের নাম : ক্যাশ অফিসার
পদের সংখ্যা : নির্ধারিত না
পরীক্ষার ধরন : লিখিত পরীক্ষা।
পরীক্ষার সময়: সকাল ১০:০০ - ১১:৩০ টা

প্রতিষ্ঠানের নাম: কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স এর কার্যালয়
পদের নাম : জুনিয়র অডিটর
পরীক্ষার ধরন : এমসিকিউ ও লিখিত 
পরীক্ষার সময় : সকাল ১০:৩০-১১:৩০ টা

প্রতিষ্ঠানের নাম: হিসাব মহা-নিয়ন্ত্রক কার্যালয় 
পদের নাম: জুনিয়র অডিট
পদের সংখ্যা : নির্ধারিত না।
পরীক্ষার ধরন : এমসিকিউ 
পরীক্ষার সময় : বিকাল ৩.০০-৪.০৫টা