ব্রেকিং:
রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

এক্সপ্রেসওয়েতেও মোটরসাইকেল নিষিদ্ধের প্রস্তাব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গার মধ্যে ৫৫ কিলোমিটার এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার কথা ভাবছে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর। এরই মধ্যে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার প্রস্তাবও পাঠিয়েছে সংস্থাটি। 

সওজের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন গতকাল বুধবার তেজগাঁওয়ে সওজের সদর দফতরে মহাসড়কের টোল আদায়কারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠানে এ তথ্য জানান।

সওজের প্রধান প্রকৌশলী বলেন, তবে মূল চার লেনের মহাসড়কের বাইরে দুই পাশের সড়কে (সার্ভিস লেন) মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার পর দ্রুতগতির মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

প্রসঙ্গত, ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোরে যান চলাচল শুরু হয়। প্রথম দিনেই মোটরসাইকেলের কারণে সেতুতে যানজট তৈরি হয়। পরে সন্ধ্যায় দুই মোটরসাইকেল আরোহীর দুর্ঘটনায় মৃত্যু হয়। পরদিন ২৭ জুন থেকে পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

সাম্প্রতিক সময়ে সারাদেশে মোটরসাইকেলের সংখ্যা বেড়েছে। মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে প্রতিনিয়ত। এই পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ সব মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। তবে এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।